রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


এবার ৪৮ ঘণ্টা হরতালের ডাক ১২ দলীয় জোটের


প্রকাশিত:
১৬ নভেম্বর ২০২৩ ১৬:৪১

আপডেট:
১৬ নভেম্বর ২০২৩ ১৬:৪২

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে এবার টানা ৪৮ ঘণ্টার (আগামী রবি ও সোমবার) সর্বাত্মক হরতাল ডেকেছে গণ অধিকার পরিষদ (নুর-রাশেদ), গণতন্ত্র মঞ্চ ও ১২ দলীয় জোট।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) অবরোধের সমর্থনে বিজয়নগরে বিক্ষোভ মিছিল শেষে গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর এ কর্মসূচি ঘোষণা করেন। এছাড়াও এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণতন্ত্র মঞ্চ এবং রাজধানীতে বিক্ষোভ মিছিল শেষে ১২ দলীয় জোট হরতাল কর্মসূচি ঘোষণা করে।

গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর বলেন, জনগণ এই অবৈধ তফসিল প্রত্যাখ্যান করেছে। অবিলম্বে রাজনৈতিক সমঝোতার মধ্য দিয়ে তফসিল ঘোষণা করতে হবে। রাজনৈতিক সমঝোতা না করলে সরকারের করুন পরিণতি হবে।

হরতাল ঘোষণা করে নুর বলেন, তফসিল প্রত্যাহার, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আগামী রবি ও সোমবার টানা ৪৮ ঘণ্টার হরতাল পালিত হবে।

এদিকে, দুপুরে পল্টন-বিজয়নগর এলাকায় বিক্ষোভ মিছিল করে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে গণতন্ত্র মঞ্চ।

সমাবেশে মঞ্চের অন্যতম নেতা ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, আমরা একতরফা নির্বাচন মানি না। নির্বাচনের জন্য যে তফসিল ঘোষণা করা হয়েছে, আমরা সেটাও মানি না।

তিনি বলেন, নির্বাচন যেমন একটি সাংবিধানিক বাধ্যবাধকতা, তেমনি সংবিধানেই বলা আছে, নির্বাচনের যদি পরিবেশ না থাকে, তাহলে নির্বাচন কমিশন তফসিল স্থগিত করতে পারে, নির্বাচন পিছিয়ে দিতে পারে। সেই কাজ আপনারা (ইসি) করেননি।

 


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top