বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


৭ উইকেটের বিশাল জয় পেল অজিরা


প্রকাশিত:
২৬ অক্টোবর ২০২২ ০৬:৩৫

আপডেট:
২ মে ২০২৪ ০৪:৫৯

ফাইল ছবি

চলমান টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের কাছে নাস্তানাবুদ হয়েছিল অস্ট্রেলিয়া। তবে পরের ম্যাচেই দেখা গেল সম্পূর্ণ বিপরীত চিত্র। শ্রীলংকাকে একপ্রকার উড়িয়ে দিয়ে ৭ উইকেটের বিশাল জয় পেয়েছে অজিরা।
পার্থে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করেছিল শ্রীলংকা। জবাবে মাত্র ৩ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছায় অস্ট্রেলিয়া। বাকি ছিল আরো ২১ বল।

অজিদের হয়ে রান তাড়া করতে নামেন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। এদিন শুরুতেই ফেরেন ওয়ার্নার। তিনি করেন ১১ রান। মিচেল মার্শও ১৮ রানের বেশি করতে পারেননি।

তবে চার নম্বরে নেমে ঝড় তোলেন গ্লেন ম্যাক্সওয়েল। সাজঘরে ফেরার আগে ১২ বলে ২৩ রানের ক্যামিও ইনিংস খেলেন তিনি। তার বিদায়ে নামা মার্কাস স্টয়নিস ছিলেন আরো ধ্বংসাত্মক।

অস্ট্রেলিয়ার টি-২০ বিশ্বকাপ ইতিহাসের দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড গড়েন স্টয়নিস। শেষ পর্যন্ত তিনি ১৮ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন। অন্যপ্রান্তে ৪২ বলে ৩১ রানে অপরাজিত ছিলেন ফিঞ্চ।

এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। বল হাতে শুরুতেই দলকে সাফল্য এনে দেন প্যাট কামিন্স। তার বলে মিচেল মার্শের তালুবন্দী হয়ে ৫ রানে আউট হন কুশল মেন্ডিস।

দ্বিতীয় উইকেট জুটিতে ৬৯ রান যোগ করেন পাথুম নিশাংকা ও ধনঞ্জয় ডি সিলভা। উইকেট না হারালেও এই জুটিতে রানের গতি ঠিক টি-২০ সুলভ ছিল না। রানের গতি বাড়াতে গিয়ে অ্যাস্টন আগারের বলে ২৬ রানে আউট হন ধনঞ্জয়।

দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন নিশাংকা। তবে রান আউট হওয়ার আগে তিনি খেলেন ৪৫ বল! তার বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লংকানরা। ভানুকা রাজাপাকশে ৭ ও দাসুন শানাকা ৩ রানে আউট হন।

এদিন ব্যাট হাতে সাফল্য পাননি ওয়ানিন্দু হাসারাঙ্গাও। তিনি মাত্র ১ রান করেন। শেষদিকে চারিথ আসালাঙ্কার অপরাজিত ৩৮ ও চামিকা করুণারত্নের ১০ রানের ইনিংসে ভর করে লড়াকু সংগ্রহ পায় শ্রীলংকা।

অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড, প্যাট কামিন্স, আগার ও গ্লেন ম্যাক্সওয়েলের প্রত্যেকেই একটি করে উইকেট শিকার করেন।


সম্পর্কিত বিষয়:

অস্ট্রেলিয়া

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top