সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


পাঁচ বছরের সাধনায় গানের গলা ঠিক করেছি: মাহফুজুর রহমান


প্রকাশিত:
১৬ আগস্ট ২০২৩ ২৩:১৩

আপডেট:
৬ মে ২০২৪ ২১:০৪

 ফাইল ছবি

গত কয়েক বছর ধরেই টেলিভিশন চ্যানেলে একক সংগীতানুষ্ঠান নিয়ে হাজির হচ্ছেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। বিশেষ করে প্রত্যেক ঈদেই ভক্তদের নতুন কিছু গান ও গজল উপহার দেন তিনি।

সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) একটি অ্যাওয়ার্ড আয়োজনের চুক্তি সই অনুষ্ঠানে আগামী ঈদুল ফিতরের আগে ৬টি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন মাহফুজুর রহমান।

সেখানে উপস্থিত হয়ে খালি গলায় বাংলা ও হিন্দি গান গেয়ে শোনান তিনি। এ সময় এটিএন বাংলার চেয়ারম্যান বলেন, ইদানিং মেহেদী হাসানের গজল কিছু গাওযা শুরু করেছি। গজল গাওয়ার পর দেখলাম, যে আমার বাংলা গানের থেকে এর শ্রোতা অনেকে বেশি। মিলিয়ন মিলিয়ন শ্রোতা পাচ্ছি আমি।

গান গাওয়ার এক পযার্য়ে পাঁচ বছরের সাধনায় গলা ঠিক করেছেন জানিয়ে মাহফুজুর রহমান বলেন, আমি কথা বলি একটা ভয়েসে, গান গাই আরেকটা ভয়েসে। এটি রপ্ত করতে আমার পাঁচ বছর সময় লাগছে। যেমন- আমি কথা বলার সঙ্গে গানের গলার কোনও মিল নেই।

সিনেমা নির্মাণের ঘোষণা দিয়ে মাহফুজুর রহমান বলেন, ‘একটা সময় ছিল যখন ২৪ ঘণ্টা এফডিসিতে লোক সমাগম হত। সব সময় শিল্পীদের পদচারণায় মুখর ছিল এই প্রাঙ্গন। কিন্তু এখন এখানে ভূতুড়ে একটা পরিবেশ। কাজ না থাকায় কত লোক যে বেকার হয়ে গেছে তার হিসেব নেই। আমরা এই অবস্থার পরিবর্তন করতে চাই। চলচ্চিত্রের অবস্থা আমরা আগের মত ফিরিয়ে আনতে চাই। এজন্য আমি সিদ্ধান্ত নিয়েছি, আগামী ঈদুল ফিতরের আগে আমি ৬টি সিনেমা নির্মাণ করতে চাই।’

তিনি আরও বলেন, ‘এর আগে আমি যতগুলো সিনেমা বানিয়েছি বেশিরভাগ সুপারহিট হয়েছে। ‘প্রাণের চেয়ে প্রিয়’, ‘বিদ্রোহ চারিদিকে’, ‘ভালোবাসি তোমাকে’, ‘সাবধান’ তার মধ্যে অন্যতম। এরপর সিনেমায় ধস নামা শুরু হয়। ভালো সিনেমা হওয়ার পরও দেখা যায় সিনেমা হলে লোক হয় না। তবে গত ঈদে যে কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে তাতে বোঝা যাচ্ছে চলচ্চিত্রের অবস্থা আবার ফিরবে।’

চিত্রনায়ক সাইমন সাদিক ও ইমনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি, কাজী হায়ৎ, মহাসচিব শাহীন সুমন, সাংগঠনিক সম্পাদক শাহীন কবির টুটুল, পরিচালক শাহর আলম কিরন, জাকির হোসেন রাজু, মমতাজুর রহমান আকবর, অভিনয়শিল্পী, মাসুদ পারভেজ সোহেল রানা, অরুণা বিশ্বাস, রোজিনা, নিরবসহ আরও অনেকে।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top