বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


‘বাহুবলী’-‘কেজিএফ’ যা পারেনি, তা করে দেখালো পাঠান!


প্রকাশিত:
৩০ জানুয়ারী ২০২৩ ০৫:০০

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০২:০১

ছবি সংগৃহিত

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খান-দীপিকা পাড়ুকোনের সিনেমা ‘পাঠান’। শুরুর দিনেই ৫৭ কোটি টাকা নেট উপার্জনের পর চতুর্থ দিন অর্থাৎ শনিবারেও ছবির আয় ৫০ কোটির উপরে। শুক্রবার ছবি ব্যবসা করেছিল ৩৭.৫ কোটির। এরপর শনিবারে ছবির হিন্দি সংস্করণের টিকিট বিক্রি বেড়েছে ৪০ শতাংশ, ভারতের বাজারে যা ৫২ কোটির কাছাকাছি।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ মুক্তির পর থেকেই রেকর্ড ভাঙছে। মাত্র চার দিনে পেরিয়ে গিয়েছে ২০০ কোটির ঘর। ভারতের বাজার থেকে ২১২ কোটি মতো আয় করেছে শাহরুখ খানের এই সিনেমা। আর তার ফলে ২০০ কোটির ঘরে দ্রুততম প্রবেশ করা বলিউড ছবির তকমাও পেয়ে গিয়েছে।

‘চরিত্র নিয়ে কথা বলতে চাই না’‘চরিত্র নিয়ে কথা বলতে চাই না’
বক্স অফিস ইন্ডিয়ার একটি প্রতিবেদনে প্রাথমিক অনুমান অনুসারে, পাঠানের হিন্দি সংস্করণ শনিবার প্রায় ৫২ কোটি টাকা আয় করেছে। ৫০ কোটির উপরে আয় করা তৃতীয় দিন। শুধুমাত্র শুক্রবারেই ব্যবসা একটু কমেছিল (৩৭.৫ কোটি)। জিরো-র পর পাঠান দিয়েই নায়ক হিসেবে কামব্যাক করলেন শাহরুখ। তাই ছবি নিয়ে মাতামাতিও ছিল চোখে পড়ার মতো।

শনিবার ট্রেড অ্যানালিসিস্ট তরণ আদর্শ টুইট করেন, ‘পাঠান কেজিএফ: চ্যাপ্টার ২ এবং বাহুবলী ২: দ্য কনক্লুশনকে ছাড়িয়ে গিয়েছে (হিন্দি সংস্করণ) দ্রুত ২০০ কোটির ঘরে প্রবেশ করার হিসেব অনুসারে।’

ছবি মুক্তির আগে থেকেই শুরু হয়ে গিয়েছিল রেকর্ড ভাঙা। এই সিনেমার অগ্রিম বুকিং শুরু হয়েছিল ২০ জানুয়ারি। ক্রমবর্ধমান টিকিটের চাহিদার কারণে হল মালিকরা সকালের স্ক্রিনিং বাড়াতে বাধ্য হন। এসআরকে ফ্যান ক্লাবের পক্ষ থেকেও করা হয়েছিল একাধিক আয়োজন। পাঠান মার্চেন্ডাইজ যেমন টি-শার্ট, ফোনের কভার পর্যন্ত বিলি করা হয়েছিল। সূত্র: হিন্দুস্থান টাইমস।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top