বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

Rupali Bank


নওয়াজের ছবি কিনতে চাইছে না ওটিটি


প্রকাশিত:
২৭ অক্টোবর ২০২২ ২৩:২৪

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ২২:২৬

ফাইল ছবি

নওয়াজুদ্দিন সিদ্দিকী অভিনীত ‘সেক্রেড গেমস’ দিয়ে বলা যায় ভারতের ওটিটি জনপ্রিয়তা পায়। পরে ‘সিরিয়াস ম্যান’, ‘রাত আকেলি হ্যায়’-এর মতো বহুল প্রশংসিত ও পুরস্কার ওয়েব ছবি করেন অভিনেতা। পরপর সিরিজ ও সিনেমায় জনপ্রিয়তা পেয়ে নওয়াজ হয়ে উঠেছিলেন ওটিটির অন্যতম দর্শকপ্রিয় অভিনেতা। অথচ এখন সেই নওয়াজের ছবিই কিনতে চাইছে না ওটিটি প্ল্যাটফর্মগুলো।

ভারতের অনেক প্রযোজকই বেশি দাম পাওয়ার আশায় ঝুঁকি না নিয়ে ওটিটিতে মুক্তি দিতে ঝুঁকছেন। প্রযোজকদের এ ফন্দি বুঝেছে স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলো। তারা বলছে, আগে ছবিগুলো হলে মুক্তি দেওয়া হোক। দর্শকের সাড়া দিয়ে দাম ঠিক করা হবে। এতে বিপদে পড়েছেন বলিউড অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকী। তাঁর অনেক ছবির মুক্তি আটকে গেছে। এর মধ্যে রয়েছে ‘জুগিরা সারা রা রা’, ‘নুরানি চেহরা’, ‘অদ্ভুত’, ‘সঙ্গীন’ ইত্যাদি সিনেমা। কিছুদিন আগে এক সাক্ষাৎকারে স্ট্রিমিং জায়ান্টদের প্রতি অসন্তোষ প্রকাশ করেছিলেন নওয়াজ। তিনি বলেছিলেন, অনেকগুলো ছবি রয়েছে, যেগুলো ওটিটি প্ল্যাটফর্মগুলো নিতে প্রস্তুত নয়। অথচ ছবিগুলো নিয়ে বিভিন্ন উৎসবে আলোচনা হয়েছে।

ওটিটি প্ল্যাটফর্মের অনাগ্রহের কারণে ছবিগুলোর প্রযোজকেরা এখন প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার জন্য তোড়জোড় করছেন। কিন্তু প্রেক্ষাগৃহে মুক্তি না দিলেই তাঁরা খুশি হতেন। এ প্রসঙ্গে নওয়াজুদ্দিন সিদ্দিকীর কাছে জানতে চাইলে বলিউড হাঙ্গামাকে তিনি বলেন, ‘সত্যি কথা বলতে, একবার ছবির কাজ শেষ করার পর সেই ছবির আর খবর রাখি না। আমি একজন অভিনেতা। আমার কাজ অভিনয় করা। এর থেকে বেশি কিছু আমি জানি না।’

বড় পর্দা নাকি ওটিটি, কোন মাধ্যমে অভিনয় করতে ভালো লাগে? এ প্রশ্নের উত্তরে নওয়াজ জানান, মাধ্যম তাঁর কাছে প্রাসঙ্গিক নয়। বড় পর্দা বা ছোট, উভয় ক্ষেত্রেই অভিনয় করতে তিনি স্বাচ্ছন্দ্যবোধ করেন। এই দুই মাধ্যমে কাজের অভিজ্ঞতার মধ্যে তাঁর কাছে কোনো পার্থক্য নেই।

অভিযোগ আছে, ওটিটিতে দর্শকেরা তাঁর কাজ দেখতে অস্বস্তিবোধ করেন। নওয়াজ এ কথার প্রতিবাদ করেন, ‘আমার সবচেয়ে বেশি দেখা কাজ “সেক্রেড গেমস”। এটা আমার সবচেয়ে প্রিয় কাজও। অন্যদিকে “দ্য মাউন্টেন ম্যান” এবং “রমন রাখব ২.০’ ছবিতে আমি অনেক পরিশ্রম করেছি, কিন্তু হলে ছবিগুলো খুব বেশি মানুষ দেখেনি।’
নওয়াজুদ্দিন সিদ্দিকী বর্তমানে ‘হাড্ডি’ ছবির কাজ করছেন। ছবিটি আগামী বছর মুক্তি পাবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top