শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


খালের পানি নিয়ে দ্বন্দ্ব

সালিশী বৈঠকে সংঘর্ষঃ নিহত ১, আহত ৭


প্রকাশিত:
২৩ জানুয়ারী ২০২২ ০৪:০৭

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৫:৪১

সালিশী বৈঠকে সংঘর্ষ

সাতক্ষীরার শ্যামনগরে সালিশী বৈঠকে দু’পক্ষের সংঘর্ষে নিহত হয়েছে রহমত মল্লিক (৬০) নামে এক বৃদ্ধ। সংঘর্ষের ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭ জন। ঘটনার সাথে সংশ্লিষ্টতার অভিযোগে দু’জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শ্যামনগরে স্থানীয় মধুসুদনপুর মৎস্যজীবী সমবায় সমিতির খালে পানি ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বের অবসানে শুক্রবার বিকেলে সালিশে বসে দুই পক্ষ। উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের সিরাজপুর হাটখোলায় দু’পক্ষের চলা সালিশে সংঘর্ষ বেঁধে যায় সন্ধ্যার কিছু আগেই। কিছু সময় ধরে চলা সংঘর্ষের পর, আহতদের উদ্ধার করে নেয়া হয় শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় রহমত মল্লিক। নিহত রহমত মল্লিক মধুসুদনপুর গ্রামের মৃত দিরাজতুল্লাহ মল্লিকের ছেলে।

আহতরা হলেন, মদুসুদনপুর গ্রামের মৃত নুরালী গাজীর আয়ুব আলী (৪৫), শফিকুল (৩৫), রফিকুল (৫০), জমাত আলী (৫৫) ও রেজাউল আলী (৪৭) ও রফিকুল গাজীর ছেলে আলামিন (২২) ও মিজানুর মল্লিকের ছেলে মিয়ারাজ (২৮)। সংঘর্ষের ঘটনায় আটক হন, শ্যামনগর হরিনগর এলাকার ইমাম মল্লিকের ছেলে নজরুল ইসলঅম এবং কুলটুপুরি গ্রামের লুৎফর গাইনের ছেলে আব্দুল হামিদ।

ভুরুলিয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান জাফরুল আলম বাবু জানান, মধুসুদনপুর মৎস্যজীবী সমবায় সমিতির খালের পানি নিয়ে ইজারাদার ও স্থানীয়দের মধ্যে বিরোধ ছিল। এজন্য দু’পক্ষকে নিয়ে সালিশ ডাকা হয়। সালিশে বক্তব্য শুনানিকালে সংঘর্ষে জড়িয়ে পড়ে দু’পক্ষ। সংশ্লিষ্ট ইউনিয়নের ৫নং ওয়ার্ড ইউপি সদস্য হোসেন আলী জানান, ইরি ধান করার জন্য সমবায় সমিতির খালে পানি ব্যবহার নিয়ে বিরোধের বিচার চলছিল। এমন সময় দু’পক্ষের মাঝে সংঘর্ষ হয়। সালিশে তিনি ও চেয়ারম্যান উপস্থিত ছিলেন বলে জানান ইউপি মেম্বর।

সংঘর্ষের ঘটনা নিশ্চিত করে শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) শহিদুল ইসলাম জানান, নিহত রহমত মল্লিকের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা হয়েছে। এ ঘটনায় দু’জনকে গ্রেফতারের কথাও জানান তিনি।

এসএন/জুআসা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top