বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


মানিকগঞ্জের সিংগাইর পৌর এলাকাকে লকডাউন ঘোষণা


প্রকাশিত:
৫ এপ্রিল ২০২০ ১৯:১৫

আপডেট:
৫ এপ্রিল ২০২০ ২১:৫৬

ফাইল ছবি

মানিকগঞ্জের সিংগাইর পৌর এলাকাকে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। রোববার (৫ এপ্রিল) এই ঘোষণা দেয়া হয়।

করোনা আক্রান্ত ওই ব্যক্তি ফরিদপুরের নগরকান্দা উপজেলার বাসিন্দা। তিনি সিংগাইর পৌর এলাকার আজিমপুর নয়াডাঙ্গী বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দা ওয়াহ মাদ্রাসায় তাবলীগ জামাতে এসেছিলেন।

রবিবার (৫ই এপ্রিল) সকালে, সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা লকডাউনের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪শে মার্চ থেকে ১২ সদস্যের একটি তাবলীগ জামাতের দল ওই মাদ্রাসায় অবস্থান করছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা জানান, গত ২৪শে মার্চ থেকে ১২ সদস্যের একটি তাবলীগ জামাতের দল ওই মাদ্রাসায় অবস্থান করছিলেন। এদের মধ্যে ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে তিনি তার এক আত্মীয়ের সঙ্গে ঢাকায় আইইডিসিআরে গিয়ে পরীক্ষা করান। পরে তার শরীরে করোনা উপস্থিতি পাওয়া গেলে তাকে আইইডিসিআরের তত্ববধায়নে রাখা হয়েছে। ওই ব্যক্তির সঙ্গে থাকা অন্যান্য ১১ সদস্য ও স্থানীয় ৬ সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও জানান, শনিবার রাত ১২টার দিকে ওই ব্যক্তির করোনায় আক্রান্তের খবর নিশ্চিত করা হয়। এরপরই সিংগাইর পৌর এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

লকডাউনের কারণে কোনো পরিবারের নিত্যপ্রয়োজনীয় পণ্যের যাতে সংকট না হয়, সেই লক্ষ্যে ভ্রাম্যমান বাজার এবং দুঃস্থ পরিবারের সদস্যদের সরকারিভাবে খাদ্য সহায়তা দেয়া হবে বলেও জানান তিনি।


সম্পর্কিত বিষয়:

মানিকগঞ্জ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top