শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


করোনার কারণে বেঁচে গেলেন যিনি


প্রকাশিত:
১২ মে ২০২০ ২১:৫৬

আপডেট:
৩ মে ২০২৪ ১৮:৩৮

ফাইল ছবি

প্রাণঘাতী নতুন করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বের দুই লক্ষাধিক মানুষের মৃত্যু হয়েছে। তবে ৩৬ বছর বয়সি এক নারীর দাবি, এ করোনাভাইরাসই তার জীবন বাঁচিয়েছে। কারণ তার হার্টের জটিল একটি সমস্যা ডাক্তাররা শনাক্ত করতে পেরেছিলেন করোনার চিকিৎসা দেওয়ার সময়।

লন্ডনভিত্তিক অভিনেত্রী অ্যাঞ্জেলা স্লেগেল বাড়িতে থাকাকালীন সময়ে তার মধ্যে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয় এবং ১১ দিন পরে তিনি লন্ডনের রয়্যাল ব্রম্পটন হাসপাতালে ভর্তি হন। স্লেগেলের করোনা চিকিৎসার সময় ডাক্তাররা বুঝতে পেরেছিলেন যে তার হার্ট ঠিকভাবে কাজ করছে না।

বিবিসি নিউজকে স্লেগেল বলেছেন, আমাকে কেবল বলা হয়েছিল, আমার হার্ট যেভাবে কাজ করার কথা সেভাবে করছে না। পরীক্ষায় স্লেগেলের হার্টে বিরল রোগ পলিঙ্গাইটিস (ইজিপিএ) সহ ইওসোফিলিক গ্রানুলোমেটোসিস ধরা পড়ে এবং ডাক্তাররা যে অনুযায়ী তার চিকিৎসা করেন।

স্লেগেল বলেন, যদি ইজিপিএ’র চিকিৎসা না করা হতো তাহলে আমি হয়তো শিগগিরই মারা যেতে পারতাম। ডাক্তাররা আমাকে জানিয়েছেন, করোনায় আক্রান্ত হওয়ার কারণে আমার হার্ট অনেক বেশি চাপের সম্মুখীন হয়। যার কারণে আমার ইজিপিএ দ্রুত প্রকাশ পায়। রোগ নির্ণয়ের পরে স্লেগেল হাসপাতালে পাঁচ সপ্তাহ কাটিয়েছিলেন এবং তার চিকিৎসাকে ‘জাস্ট আউটস্টান্ডিং’ হিসেবে বর্ণনা করেছেন। বিবিসি ব্রেকফাস্ট অনুষ্ঠানে তার অন্যতম একজন চিকিৎসক ডা. পুগান প্যাটেল বলেছেন, স্লেগেলের সুস্থতা হাসপাতাল কর্মীদের মনোবলের উপর বড় প্রভাব ফেলেছিল।


সম্পর্কিত বিষয়:

করোনা অভিনেত্রী

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top