রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


এভিয়েশন রেকর্ড ভেঙে একদিনে ৪৮টি প্রদেশে উড়ে বেড়ালো দুই বন্ধু


প্রকাশিত:
১০ জুলাই ২০২৩ ২২:১২

আপডেট:
১৯ মে ২০২৪ ০৩:৩৬

 ফাইল ছবি

দুই পাইলট বন্ধুর কীর্তি এখন শিরোনামে। যারা তাদের কৃতিত্বের ফলস্বরূপ একটি বিশ্ব রেকর্ডও স্থাপন করেছেন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অনুসারে জন স্কিটোন এবং রবার্ট রেনল্ডস বিমানে ১ দিন ১৪ ঘন্টা ১৩ মিনিটে ৪৮ টি রাজ্যের সীমানা পেরিয়েছেন, যাকে বিমানে দ্রুততম যাত্রা হিসেবে গণ্য করা হয়েছে।

১৭ মে ২০২৩ থেকে তাদের যাত্রা শুরু হয় শেষ হয় ১৯ মে। দুই বন্ধু একাধিক কারণে বিশ্ব রেকর্ড করেছেন। এক সফরে ৪৮টি রাজ্যের সীমানা পেরিয়েছেন। একটি ছোট বিমানে দেশ ভ্রমণ করা কতটা সহজ তা প্রমাণ করেছেন। পাশাপাশি অন্যদের বিশ্ব দেখার জন্য উৎসাহিত করেছেন।

পাইলট জন স্কিটোন TMJ4 নিউজকে বলেন, " আমরা ৪৮টি রাজ্যে অবতরণের জন্য একটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড স্থাপন করেছি। আমরা এটি ৩৮ ঘন্টা এবং১৩ মিনিটে শেষ করেছি।" স্কিটোন এবং রেনল্ডস তাদের বিমানটি নিয়ে ৪৮ - রাজ্যের প্রতিটিতে অবতরণ করেছিল এবং তারপর আবার সেখান থেকে দ্রুত উড্ডয়ন করেছিল।

স্কিটোন বলেন, দুটি রাজ্যের মধ্যে আমরা যে সংক্ষিপ্ততম দূরত্বটি কাটিয়েছি তা সম্ভবত প্রায় চার মিনিট ছিল। এটি নেব্রাস্কা থেকে আইওয়া যাবার পথে এবং ওহিও থেকে পশ্চিম ভার্জিনিয়া যাবার পথে দুবার ঘটেছে।

১৫ বছর আগে এই স্বপ্ন দেখেছিলেন দুই বন্ধু, অবশেষে সেই স্বপ্ন পূরণ হলো। এক ট্রিপে ৪৮ রাজ্যের মাটি ছুঁয়ে রেকর্ড গড়লেন জন স্কিটোন এবং রবার্ট রেনল্ডস।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top