রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


বাড়ি ভাড়ার টাকা বাঁচাতে বিমানে যাতায়াত


প্রকাশিত:
২২ জুন ২০২৩ ১৭:৫৫

আপডেট:
১৯ মে ২০২৪ ০১:৪২

 ফাইল ছবি

একজন মার্কিন ছাত্রী প্রতি সপ্তাহে বিমানে যাতায়াত করে ভাড়ার টাকা বাঁচাচ্ছেন। আসলে মার্কিন তরুণীর দাবি, বিমানে যাতায়াতে তাঁর যা খরচ হয়, তার থেকে নিউ জার্সির মতো শহরে ঘর ভাড়া নিয়ে থাকতে আরও বেশি অর্থ ব্যয় হবে তাঁর।

সোফিয়া সেলেন্টানো, ওগিলভি হেলথের ২১বছর বয়সী একজন ইন্টার্ন। প্রতি সপ্তাহে তাঁকে অফিসে যেতে হয়। বিমান ভাড়া ও ঘর ভাড়ার হিসেব করে সোফিয়া জানিয়েছেন, গ্রীষ্মকালে নিউ ইয়র্কে ঘরভাড়া প্রায় ২ লক্ষ ৯০ হাজার টাকা।

এরপর আবার খাওয়া দাওয়া, আনুষঙ্গিক খরচ মিলিয়ে ব্যয় আরও বেশি। সেখানে বিমান ভাড়া তুলনামূলক কম।

Apartments.com এবং Renthop-এর তথ্য অনুযায়ী, প্রতি মাসে নিউইয়র্কে গড় ভাড়া প্রায় ৩৫০০ ডলারের কাছাকাছি। সেলেন্টানো তার যাতায়াত সম্পর্কে LinkedIn-এ বিস্তারিত জানিয়েছেন।
তিনি লিখেছেন, "আমি টিকটকে একটা ভিডিও শেয়ার করে আপনাদের জানিয়েছিলাম যে সাউথ ক্যারোলিনা থেকে নিউ জার্সি পর্যন্ত কীভাবে আমি আকাশপথে কাজে যাই। একমাসের ঘর ভাড়ার থেকে বিমানে রাউন্ড ট্রিপ বুক করলে এক সপ্তাহে খরচ অনেকটা কম হয়।

তাছাড়া আলাদা করে অন্য জায়গায় থাকার প্রয়োজনও পড়ে না।

এছাড়াও, আমার এই যাতায়াত আমাকে স্বাধীনতা প্রদান করে এবং আমি সত্যিকার অর্থে আমার সাপ্তাহিক কাজের অপেক্ষায় থাকি।''এই পোস্টটি কয়েকদিন আগে শেয়ার করা হয়েছে। পোস্ট হওয়ার পর থেকে ২৩০০ বারের বেশি লাইক করা হয়েছে।

পোস্টে অনেকে মন্তব্যও করেছেন। একজন ব্যক্তি লিখেছেন, "যে বিশ্বে, আমরা আছি, সেখানে আপনাকে নিজের সুযোগ নিজেকে তৈরি করতে হবে! আমি আপনাকে চিনি না কিন্তু সোফিয়া সেলেন্টানো একজন সত্যিকারের রকস্টার !" অন্য একজন পোস্ট করেছেন, "আশ্চর্যজনক!!! আমরা আমাদের স্বপ্নের কাজের জন্য এমনই করে থাকি।"


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top