শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


কফিনের ভেতর নড়ে ওঠা সেই নারীর মৃত্যু


প্রকাশিত:
১৮ জুন ২০২৩ ২৩:১৪

আপডেট:
১৮ মে ২০২৪ ২২:০৬

 ফাইল ছবি

চলছিল শেষ বিদায়ের প্রস্তুতি; এমন সময় এক ‘মৃত’ নারীর কফিনের ভেতর থেকে ঠক ঠক শব্দ আসতে থাকে। যা শুনে আশপাশের সবাই হকচকিয়ে যান। কফিন খুলে তারা দেখতে পান, মৃত অবস্থায় যাকে রাখা হয়েছিল, তিনি এখনো বেঁচে আছেন এবং শ্বাস নিচ্ছেন! এরপর দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে।

গত সপ্তাহে লাতিন আমেরিকার দেশ ইকুয়েডরে ঘটে এমন চমকপ্রদ ঘটনা। তবে সাতদিন লাইফ সাপোর্টে থাকার পর নিবিড় পরিচর্যা কেন্দ্রে ওই নারীর মৃত্যু হয়েছে।

রোববার (১৮ জুন) এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

বেলা মন্তোয়া নামের ৭৬ বছর বয়সী বৃদ্ধাকে গত সপ্তাহে বেঁচে থাকা অবস্থাতেই মৃত ঘোষণা করেন এক চিকিৎসক। এরপর যখন তাকে সমাহিত করার প্রস্তুতি চলছিল তখনই কফিনের ভেতর থেকে শব্দ করতে থাকেন তিনি।

এর আগে দীর্ঘ ৯ ঘণ্টা কফিনের ভেতর ছিলেন বেলা। যখন তাকে বের করা হয় তখন দেখা যায়, দম বন্ধ হয়ে কষ্ট পাচ্ছিলেন তিনি।

ইকুয়েডরের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বেলা মন্তোয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তারা বলেছে, নিবিড় পরিচর্যা কেন্দ্রের ভেতর স্ট্রোকে মৃত্যু হয়েছে তার।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, বেলা মন্তোয়া চিকিৎসকদের সার্বক্ষণিক পর্যবেক্ষণে ছিলেন। তবে তার কি হয়েছিল এ ব্যাপারে কোনো কিছু জানানো হয়নি।

হতভাগা ওই নারীর ছেলে জিলবার্তো বার্বারা জানিয়েছেন, সেদিন তার মায়ের সঙ্গে কি হয়েছিল সে ব্যাপারে এখনো তাদের বিস্তারিত কোনো কিছু জানানো হয়নি। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ‘বিষয়টি এরকম থাকবে না।’ তিনি আরও জানিয়েছেন, তার পরিবার ইতোমধ্যে এ বিষয়ে অভিযোগ করেছে এবং দাবি জানিয়েছে, যে চিকিৎসক তার মাকে জীবিত অবস্থায় মৃত ঘোষণা করেছিলেন তাকে যেন খুঁজে বের করা হয়।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top