শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


ভিডিও ভাইরাল করতে বিমান ধ্বংস করলেন ইউটিউবার


প্রকাশিত:
১৪ মে ২০২৩ ১৭:২৬

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৩:৪৬

 ফাইল ছবি

কিছু মানুষ সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তা এবং ভিউ পেতে যা খুশি পোস্ট করেন! কোনো কোনো ক্ষেত্রে তারা সব সীমাই অতিক্রম করে ফেলেন। তাই বলে শুধুমাত্র জনপ্রিয়তার জন্য জীবন বিপদে ফেলতে পারেন কেউ? বিশেষ করে বিমানের পাইলট? অবাক করার মতো হলেও এমন ঘটনাই ঘটেছে!

ইচ্ছে করেই নিজের সিঙ্গেল ইঞ্জিন বিমানটি ক্র্যাশ করে তার ভিডিও ভাইরাল করেছেন এক পাইলট ইউটিউবার। ইতোমধ্যেই দুর্ঘটনার ভিডিওটি ৩০ লাখের বেশি ভিউ হয়েছে।

তবে এমন কাণ্ডের জন্য তিনি ফেঁসে গিয়েছেন। ২০ বছরের জন্য জেলে যেতে হতে পারে ২৯ বছরের এই ইউটিউবার ট্রেভর জ্যাকবকে।

ইতোমধ্যেই তার পাইলট সার্টিফিকেট বাতিল করা হয়েছে। জ্যাকব স্বীকারও করে নিয়েছেন তিনি যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যারোলিনা থেকে যাত্রা শুরু করলেও গন্তব্যে পৌঁছনোর কোনও পরিকল্পনা ছিল না তার। ২০২১ সালের ডিসেম্বরে তিনি ভিডিওটি করেছিলেন। যার ক্যাপশন ছিল ‘আমি আমার বিমানকে ধ্বংস করেছি’।

ভিডিওতে দেখা যাচ্ছে, তিনি প্যারাস্যুট পরে নিয়েছিলেন। হাতে ছিল সেলফি স্টিক। এছাড়াও বিমানের নানা দিকে ক্যামেরা লাগিয়ে সেই দৃশ্য ধারণ করা হয়েছিল।

প্রথমে অবশ্য ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) সন্দেহ প্রকাশ করেছিল ভিডিওর সত্যতা নিয়ে। তাদের সন্দেহ ছিল, পুরোটাই সাজানো। কিন্তু পরে দেখা গেল, ঘটনা সত্য। দুর্ঘটনার পর বিমানটির ধ্বংসাবশেষও তিনি পুরিয়ে ফেলেন।

জ্যাকবকে ২০ বছরের জন্য জেলে পাঠানো হতে পারে। ভিডিওর ভিউ বাড়লেও এই কীর্তির কারণে যে বড় ভোগান্তি ভুগতে হতে পারে এখন বুঝতে পারছেন তিনি।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top