শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


দাঁড়িপাল্লায় মেপে কনের ওজনের সমপরিমাণ কয়েন বরকে উপহার


প্রকাশিত:
২ মে ২০২৩ ২১:৪১

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০৯:২৩

 ফাইল ছবি

কুষ্টিয়ার দৌলতপুরে দাঁড়িপাল্লায় মেপে কনের ওজনের সমপরিমাণ ৪২ কেজি কয়েন বরকে উপহার দিয়েছেন কনের পিতা। উপজেলার প্রাগপুর ইউনিয়নের প্রাগপুর মাঠপাড়া গ্রামে গত মঙ্গলবার বিয়ের অনুষ্ঠানে এমন অবাক করা ও অভিনব কার্যক্রম অনুষ্ঠিত হয়।

ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যায়। জানা গেছে, মঙ্গলবার বিকালে প্রাগপুর মাঠপাড়া গ্রামের রতন আলীর বাড়িতে তার মেয়ে মাছুরা খাতুন (১৫)’র বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিয়ের আনুষ্ঠানিকতা শেষে উঠানে ঝুলানো হয় একটি বড় দাঁড়িপাল্লা। এক পাল্লায় তুলে দেয়া হয় বিয়ের পোশাক পরা কনে মাছুরা খাতুনকে, অন্য পাল্লায় রাখা হয় সমপরিমাণ টাকার কয়েন। ওজন শেষে কনের ওজন সমপরিমাণ ৩৫ হাজার টাকার ৪২ কেজি কয়েন উপহার হিসাবে দেয়া হয় বর পক্ষকে।

আব্দুল আলীম নামে প্রত্যক্ষদর্শী জানান, প্রাগপুর মাঠপাড়া গ্রামের রতন আলীর মেয়ে মাছুরা খাতুন ওরফে রিয়ার সঙ্গে একই গ্রামের মাইনুল ইসলামের ছেলে বিপ্লবের প্রেমের সম্পর্কের সূত্র ধরে উভয়ের পরিবারের সম্মতিতে গত মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে তাদের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিয়ের আনুষ্ঠানিকতা শেষে সকলের উপস্থিতিতে মেয়ের বাবা রতন আলী দাঁড়িপাল্লায় মেপে কনের সমপরিমাণ কয়েন (টাকা) ছেলেকে উপঢৌকন হিসেবে উপহার দেন। এ বিষয়ে মেয়ের বাবা রতন আলী বলেন, মেয়ের জন্মের সময় মানত করা হয়েছিল মেয়ে বেঁচে থাকলে বিয়েতে তার ওজনের সমপরিমাণ টাকা উপঢৌকন দেবে। তাই মেয়েকে দাঁড়িপাল্লায় মেপে বরকে কয়েন উপহার দেয়া হয়েছে।

বর বিপ্লবের বাবা মাইনুল ইসলাম বলেন, মেয়ের মানত থাকায় তার বাবা রতন আলী কিছু টাকার কয়েন মেয়ের সঙ্গে পাল্লায় ওজন করে আমার ছেলে (বর)কে উপহার দিয়েছে।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top