বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

Rupali Bank


দেড় কোটি টাকায় অস্ত্রোপচার করিয়ে ৫ ইঞ্চি লম্বা হলেন যুবক


প্রকাশিত:
১৬ এপ্রিল ২০২৩ ১৭:০৯

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৭:৫৩

দেখতে খাটো, তাই প্রেম আসছিল না জীবনে। বাধ্য হয়ে লম্বা হওয়ার সিদ্ধান্ত নেন। লম্বা হতে চেষ্টার কমতি রাখেননি ৪১ বছর বয়সী এই যুবক। শরণাপন্ন হয়েছিলেন অধ্যাত্মিক গুরুরও। তাতেও কাজ হয়নি। শেষে বহু টাকা ব্যয় করে অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন তিনি। তাতে ফলও মেলে।

যুক্তরাষ্ট্রের মিনেসোটা প্রদেশের এই যুবক প্রায় দেড় কোটি টাকা খরচ করে দুই দফায় অস্ত্রোপচার করান। তাতে তার উচ্চতা বাড়ে পাঁচ ইঞ্চি।

মসেস গিবসন নামের ওই যুবক বলেন, পাঁচ ফুট পাঁচ ইঞ্চি উচ্চতা থাকার কারণে কাউকে প্রেমের প্রস্তাব দিতে ইতস্তত বোধ করতাম। প্রত্যাখ্যানের ভয় পেতাম।

লম্বা হতে প্রথমে যে অধ্যাত্মিক গুরুর কাছে গিয়েছিলেন গিবসন, সেই গুরু কিছু জড়িবুটি দিয়ে তাকে জানান, মন থেকে প্রার্থনা করলে লম্বা হবেন। কিন্তু বাস্তবে তা হয়নি। শেষে এক বন্ধুর পরামর্শে চিকিৎসকের কাছে যান। ২০১৬ সালে ওই চিকিৎসক অস্ত্রোপচার করে তার দুই পায়ের হাড় ফিমারের উচ্চতা ৩ ইঞ্চি বাড়িয়ে দেন। তার জন্য গিবসনকে প্রায় ৭৫ হাজার ইউএস ডলার খরচ করতে হয়েছিল।

তবে এখানেই শেষ নয়, ব্যায়াম এবং ধ্যানের মাধ্যমে সুস্থ হয়ে উঠেই আবার নিজের উচ্চতা বৃদ্ধির সিদ্ধান্ত নেন গিবসন। গত মার্চ মাসে ৯৮ হাজার ইউএস ডলার ব্যয় করে ওই চিকিৎসকের কাছেই আরেকটি অস্ত্রোপচার করান তিনি। দ্বিতীয় অস্ত্রোপচারের পর তার উচ্চতা বৃদ্ধি হয় ২ ইঞ্চি।

৫ ফুট ৫ ইঞ্চির গিবসনের উচ্চতা এখন ৫ ফুট ১০ ইঞ্চি। এরপরও আক্ষেপ ঘোচেনি তার। জানিয়েছেন, ৫ ফুট ১১ ইঞ্চি উচ্চতা হলে আরও ভালো হতো।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top