রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


কুকুরের দাঁত তুলতে খরচ ৫ হাজার ডলার


প্রকাশিত:
৫ সেপ্টেম্বর ২০২২ ০৫:০৫

আপডেট:
৫ মে ২০২৪ ১৯:৫৩

 ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রে একটি পোষা কুকুর দাঁতের সমস্যায় ভুগছিল । কুকুরটির মালিক তাকে প্রাণী চিকিৎসকের কাছে নিয়ে যান। চিকিৎসক জানান, কুকুরটির কয়েকটি দাঁত তুলে ফেলতে হবে। এ জন্য আনুষঙ্গিক কিছু পরীক্ষা-নিরীক্ষাও করতে হবে। সব মিলিয়ে খরচ হয় পাঁচ হাজার ডলার।

কুকুরের দাঁত তুলতে এসে খরচের কথা শুনে মালিকের চক্ষু চড়কগাছ! পুরো ঘটনা তিনি নিউজ ও কনটেন্ট শেয়ারিং কমিউনিটি রেডিটে পোস্ট করে বেশ শোরগোল ফেলেছেন।

গতকাল শনিবার (৩ সেপ্টেম্বর) এনডিটিভির প্রতিবেদনের বরাত দিয়ে জানা যায়, রেডিটের পোস্টে পোস্টদাতা জানান, পোষা কুকুরের সামান্য দাঁতের সমস্যা থেকে তাঁর এত খরচ হয়ে যাবে, সেটা তিনি ভাবতেও পারেননি। দাঁত তোলার জন্য প্রাণী চিকিৎসক কুকুরটিকে অজ্ঞান করতে গিয়ে বিপত্তি বাধে। হঠাৎ কুকুরটি দেখতে অনেকটা ফ্যাকাশে হয়ে যায়। এতে চিকিৎসককে প্রক্রিয়াটি বন্ধ করে দিতে হয়।

চিকিৎসক জানান, কুকুরটির আরও কিছু শারীরিক পরীক্ষা করতে হবে। জানতে হবে প্রাণীটির শারীরিক অবস্থা। এরপরই চিকিৎসা শুরু হবে। এ জন্য কুকুরটির রক্ত ও হৃৎপিণ্ড পরীক্ষা করা হয়। তবে এসব পরীক্ষায় কিছুই ধরা পড়েনি। পরীক্ষার ফল পাওয়ার পর চিকিৎসক দাঁত তুলতে রাজি হন।

তবে এর আগে কুকুরটির মুখের এক্স-রে করা হয়। পরে দাঁত তোলা হয়। এখানেই শেষ নয়, তুলে ফেলা দাঁত বায়োপসি করতে পাঠানো হয়। কেননা ক্যানসারজনিত কোনো সমস্যায় ভুগছে কি না কুকুরটি, তা চিকিৎসক নিশ্চিত হতে চেয়েছিলেন। এভাবেই খরচ হয় পাঁচ হাজার ডলার। আর খরচের এই অঙ্ক দেখে চোখ কপালে ওঠে কুকুরের মালিকের।


সম্পর্কিত বিষয়:

কুকুর

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top