শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


ফুটবল থেকে বিদায় নিচ্ছে সাইফ স্পোর্টিং


প্রকাশিত:
৪ আগস্ট ২০২২ ০৩:৩২

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৫:২৯

 ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ থেকে নিজেদের সরিয়ে নেয়ার সিদ্ধান্ত ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাফুফেকে জানিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড।

সাইফ স্পোর্টিং ক্লাব এবারের লিগে সর্বোচ্চ তৃতীয় স্থান অর্জন করে নিজেদের সেরা সাফল্য পেয়েছে। লিগ শেষ হওয়ার এক দিন পরেই সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেডের এই অবস্থান অবাক করেছে ফুটবলের পাশাপাশি পুরো ক্রীড়াঙ্গনকেই। সাইফ স্পোর্টিং ক্লাবটি মূলত পরিচালিত হয় সাইফ পাওয়ারটেকের গ্রুপের অর্থায়নে।

সাইফ স্পোর্টিং ক্লাবের আকস্মিক এই সিদ্ধান্তের ব্যাপারে সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন জানান, ‘সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গে আমি সেভাবে সম্পৃক্ত না। সাইফ পাওয়ারের বোর্ড অফ ডিরেক্টরদের সভায় ফুটবলে না থাকার সিদ্ধান্তটা হয়েছে।’

ফুটবল থেকে সরে যাওয়ার পেছনে কারণ হিসেবে সাইফের ব্যবস্থাপনা পরিচালক জানান,‘যে পরিমাণ ব্যয় এর বিপরীতে রিটার্ন সেভাবে আসছে না। জাতীয় ফুটবলে সেভাবে প্রভাব পড়ছে না। এর পাশাপাশি গ্রুপের ব্যবসা বাণিজ্যিক কাজে ব্যস্ততাও অনেক। দল পরিচালনায় অনেক সময় প্রয়োজন। সময় দেয়াও কঠিন হয়ে যাচ্ছে গ্রুপের পক্ষ থেকে।’


সাইফ স্পোর্টিং ক্লাব ঘরোয়া ফুটবলে প্রথম কর্পোরেট দল হিসেবে আবির্ভূত হয়েছিল। জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া এখানে অধিনায়কত্ব করেছেন কয়েক বছর। পাশাপাশি জাতীয় দলে তাদের একাধিক ফুটবলার রয়েছে।

সাইফ স্পোর্টিং গত কয়েক বছরে ক্রীড়াঙ্গনে বেশ সুনাম অর্জন করেছিল। ফুটবলের পাশাপাশি দাবা দলও রয়েছে। সাইফ পাওয়ারটেক ক্রীড়াঙ্গনে অনেক পৃষ্ঠপোষকতাও করে থাকে। উল্লেখ্য, জানা গেছে, ফুটবলের কার্যক্রমটা স্থগিত থাকবে কিন্তু দাবা দল থাকবে।


সম্পর্কিত বিষয়:

ফুটবল

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top