শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


কমনওয়েলথে ভারতীয় দলের সর্বকনিষ্ঠ সদস্য ১৪ বছরের কিশোরী


প্রকাশিত:
৩০ জুলাই ২০২২ ২২:৫৪

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৯:২৯

 ছবি : সংগৃহীত

বার্মিংহামে চলমান কমনওয়েলথ গেমসে ভারত থেকে যে দল অংশগ্রহণ করেছে, তাদের মাঝে আছেন ১৪ বছরের কিশোরী অনাহত সিং। নবম শ্রেণির স্টুডেন্ট অনাহত সিং ভারতীয় দলের সর্বকনিষ্ঠ সদস্য। শুক্রবার প্রথম দিনেই তিনি স্কোয়াশে মেয়েদের একক ইভেন্টে মাঠে নেমেছিলেন। প্রথম রাউন্ডে প্রতিপক্ষ জাডা রোসকে ১১-৫, ১১-২, ১১-০ ব্যবধানে হারিয়ে দেয়।

এতে বেড়ে গেল অনাহত সিং এর পদক জয়ের আশা। এর আগে আন্তর্জাতিক ও জাতীয় পর্যায়ে কোনো টুর্নামেন্টে অংশ নেননি অনাহত। এবার সরাসরি বড় মঞ্চে দারুণ পারফর্ম করে সবাইকে মুগ্ধ করে দিলেন। জাতীয় নির্বাচন ট্রায়ালে অনাহত সবাইকে মুগ্ধ করেছিলেন এবং এতেই বার্মিংহামের টিকিট পেয়ে যান। ৬ বছর বয়সে অনাহত তার বোন আমিরার সঙ্গে ব্যাডমিন্টন খেলতেন। ধীরে ধীরে স্কোয়াশের প্রতি তার ভালোবাসা আরও বাড়তে থাকে। প্রকৃতপক্ষে,ব্যাডমিন্টন এবং স্কোয়াশ উভয়ই র‍্যাকেট দিয়ে খেলা হয় এবং কয়েকটি জিনিস ছাড়া,দুটির মধ্যে খুব বেশি পার্থক্য নেই।

৮ বছর বয়সে তিনি পেশাদার কোচের অধীনে খেলা শিখতে শুরু করেন। সেইসঙ্গে তিনি ভারতের বিভিন্ন শহরে টুর্নামেন্টে অংশগ্রহণও করতে থাকেন। অনাহত সিং এ পর্যন্ত ৬ বছরেরও কম সময়ে ৪৬টি জাতীয় সার্কিট শিরোপা জিতেছেন। এর মাঝে আছে দুটি জাতীয় চ্যাম্পিয়নশিপ এবং ৮টি আন্তর্জাতিক শিরোপা। তিনি প্রথম ভারতীয় খেলোয়াড় যিনি ২০১৯ ব্রিটিশ জুনিয়র স্কোয়াশ ওপেন এবং ২০২১ ইউএস জুনিয়র স্কোয়াশ ওপেন জিতেছেন।


সম্পর্কিত বিষয়:

ভারতীয় খেলোয়াড়

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top