শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


প্রথমবার অংশ নিয়েই আইপিএল চ্যাম্পিয়ন গুজরাট


প্রকাশিত:
৩০ মে ২০২২ ১৯:০১

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৯:১৯

ছবি-সংগৃহীত

প্রথমবার অংশ নিয়েই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে গুজরাট টাইটান্স। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে ১৫তম আসরের ফাইনাল মঞ্চে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়ে শিরোপা জেতে দলটি। ফাইনালে ব্যাটে-বলে অসাধারণ খেলেন পান্ডিয়া।

রোববার (২৯ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা রাজস্থান গুজরাট বোলারদের তোপে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৩০ রান করে। জবাবে ৩ উইকেট হারিয়ে ও ১১ বল বাকি থাকতে ট্রফি জয়ের আনন্দে মাতে গুজরাট।

১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার শুভমন গিলের ৪৩ বলে অপরাজিত ৪৫ এবং পান্ডিয়ার ৩৪ ও ডেভিড মিলারের ১৯ বলে অপরাজিত ৩২ রানে সহজ জয় নিশ্চিত করে গুজরাট।

রাজস্থান বোলার ট্রেন্ট বোল্ট, প্রসিদ্ধ কৃষ্ণা ও যুজভেন্দ্র চাহাল একটি করে উইকেট দখল করেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪ ওভারে ৩১ রান তোলেন রাজস্থানের দুই ওপেনার যশস্বী জিসওয়াল ও জস বাটলার। তবে ১৬ বলে ২২ রান করে যশ দয়ালের বলে আউট হন জিসওয়াল। এরপর গুজরাট বোলারদের দাপটে নিয়মিত বিরতিতেই উইকেট হারায় রাজস্থান। বিশেষ করে রাশিদ খান ও হার্দিক পান্ডিয়ার দুর্দান্ত বোলিংয়ে রাজস্থান কোনঠাসা হয়ে পড়ে।

রাজস্থানের হয়ে সর্বোচ্চ ৩৫ বলে ৩৯ রান করেন দলের সেরা ব্যাটার জস বাটলার। তিনি পান্ডিয়ার বলে মাঠ ছাড়েন। রিয়ান প্রাগ ১৫ ও অধিনায়ক সঞ্জু স্যামসন ১৪ রান করেন।

পান্ডিয়া ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে সর্বোচ্চ ৩টি উইকেট পান। রবীচন্দ্রন অশ্বিন ২টি উইকেট লাভ করেন। আর তারকা স্পিনার রশিদ খান ৪ ওভারে ১৮ রান দিয়ে একটি উইকেট তুলে নেন।

গুজরাট চ্যাম্পিয়ন হলেও আসরে সর্বোচ্চ ব্যক্তিগত রান ও উইকেট দখলে ছিল রাজস্থানের দাপট। ১৭ ইনিংসে ৪টি সেঞ্চুরি করা বাটলার ৮৬৩ রান করে অরেঞ্জ ক্যাপ জেতেন। আর একই দলের স্পিনার চাহাল সমান ইনিংসে ২৭ উইকেট নিয়ে পার্পেল ক্যাপ হাতে তোলেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top