শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


২৫ বছরে অবসর নিলেন বিশ্বের এক নম্বর তারকা


প্রকাশিত:
২৩ মার্চ ২০২২ ২০:৪১

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৬:১৮

 ছবি : সংগৃহীত

বিশ্ববাসীকে চমকে দিয়ে মাত্র ২৫ বছর বয়সে আচমকা অবসরের ঘোষণা দিলেন বিশ্বের এক নম্বর নারী টেনিস তারকা অ্যাশলে বার্টি।

বুধবার (২৩ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের জীবনের অন্যান্য স্বপ্ন পূরণের লক্ষ্যে এই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি।

এক ভিডিওবার্তায় বার্টি বলেছেন, ‘আমি খুবই খুশি এবং পুরোপুরি প্রস্তুত আছি। আমার হৃদয়ের বর্তমান পরিস্থিতিতে একজন মানুষ হিসেবে আমি জানি, এটিই যথাযথ সিদ্ধান্ত।’

২০১৯ সালের ফ্রেঞ্চ ওপেনের মাধ্যমে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম জিতেছিলেন বার্টি। এরপর থেকে এখন পর্যন্ত র‍্যাংকিংয়ের এক নম্বরেই রয়েছেন তিনি। সবশেষ গত বছরের উইম্বলডন শিরোপাও উঠেছিল তার হাতে।

চলতি বছরের জানুয়ারিতে ৪৪ বছরের মধ্যে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান খেলোয়াড় হিসেবে ঘরের মাঠের অস্ট্রেলিয়ান ওপেন জেতেন বার্টি। এখনও খেলে যাওয়া টেনিস তারকাদের মধ্যে বার্টি ছাড়া শুধুমাত্র সেরেনা উইলিয়ামস ক্লে, গ্রাস এবং হার্ড কোর্টে গ্র্যান্ড স্লাম জিতেছেন।

অবসরের ঘোষণা দেওয়া ভিডিওবার্তায় বার্টি আরও বলেন, ‘আমি নিশ্চিত ছিলাম না কীভাবে এ খবরটি জানাবো। তাই আমি আমার বন্ধুকে জিজ্ঞেস করি এ বিষয়ে। আমি এই খেলাটির সবার কাছে কৃতজ্ঞ, সবাই যেভাবে আমাকে সাপোর্ট করেছেন।’

অস্ট্রেলিয়ান ওপেন জেতার পর বার্টিকে রীতিমতো জাতীয় বীর হিসেবে আখ্যায়িত করা হয়। তাকে দেখে টেনিসে আগ্রহী হয় অস্ট্রেলিয়ার শিশুরা। গত বছরের চেয়ে প্রায় ৩০ শতাংশ বেড়ে গেছে টেনিস শিখতে চাওয়া শিশুদের সংখ্যা। যেখানে মেয়েদের আধিক্য চোখে পড়ার মতো।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top