শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


নিষেধাজ্ঞার কবলে বিশ্বকাপজয়ী মার্টিনেজ


প্রকাশিত:
২০ এপ্রিল ২০২৪ ১১:৫৬

আপডেট:
৩ মে ২০২৪ ১২:১৩

ছবি- সংগৃহীত

২০২২ বিশ্বকাপে আর্জেন্টিনার গোলপোস্টের সামনে চীনের প্রাচীর হয়েই ছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। বাজপাখিখ্যাত এই গোলরক্ষক লফাইনালে ফ্রান্সের বিপক্ষে ম্যাচে দুর্দান্ত সব সেভ করেন। এমনকি টাইব্রেকারেও ফরাসিদের নেয়া শট ঠেকিয়ে দেন তিনি। এরপর কদিন আগে ইউরোপা কনফারেন্স লিগের কোয়ার্টার ফাইনালে ফরাসি ক্লাব লিলের বিপক্ষে ম্যাচে টাইব্রেকারে জোড়া শট ঠেকিয়ে অ্যাস্টন ভিলাকে সেমিফাইনালে তুলতে বড় ভূমিকা পালন করেন তিনি।

তবে দলকে সেমিফাইনালে তুললেও দুঃসংবাদ পেয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই গোলরক্ষক। সেমিফাইনালে অ্যাস্টন ভিলা মুখোমুখি হবে গ্রিসের ক্লাব অলিম্পিয়াকোসের বিপক্ষে। তবে আগামী ২মে হতে যাওয়া ম্যাচের প্রথম লেগে মার্টিনেজ খেলতে পারবেন না।

কনফারেন্স লিগের কোয়ার্টার ফাইনালে দুই লেগ মিলিয়ে তিনটি হলুদ কার্ড দেখেছেন মার্টিনেজ। এ জন্য তাকে এক ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে উয়েফা।

লিলের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচে দুইবার হলুদ কার্ড দেখেন মার্টিনেজ। কিন্তু এক ম্যাচে দুইবার হলুদ কার্ড দেখলেও ম্যাচটি খেলতে পেরেছেন তিনি। কেননা উয়েফার নিয়মানুযায়ী এক ম্যাচে নিয়মিত সম্পয়ে একবার হলুদ কার্ড দেখলেও তা টাইব্রেকারের সময় দেখা হলুদ কার্ডের সঙ্গে যোগ হয় না। লিলের বিপক্ষে ম্যাচে মার্টিনেজ প্রথম হলুদ কার্ড দেখেন মযাচের ৩৯ মিনিটে। এ

এরপর তিনি দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ম্যাচের টাইব্রেকারের সময়। এ কারণেই দুই হলুদ কার্ড দেখলেও টাইব্রেকারে তিনিই ছিলেন অ্যাস্টন ভিলার গোলরক্ষক, আর দুর্দান্ত দুইটি সেভ করে জয়ের নায়কও তিনিই।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top