সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


অনূর্ধ্ব-১৯ নারী ত্রিদেশীয় সিরিজ

শ্রীলঙ্কাকে হারিয়ে দারুণ শুরু বাংলাদেশের


প্রকাশিত:
২৪ জানুয়ারী ২০২৪ ১৬:৩৯

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৬:৪৯

ছবি-সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ঢামাঢোলের মধ্যেই কক্সবাজারে শুরু হয়েছে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দলকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ। আজ উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা।

টি-টোয়েন্টি ফরম্যাটের এই সিরিজ উদ্বোধনী ম্যাচে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কার মেয়েদের প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ইয়াং টাইগ্রেস অধিনায়ক সুমাইয়া আক্তার।

শুরুতে ব্যাট করতে নেমে বড় সংগ্রহ গড়তে পারেনি লঙ্কান মেয়েরা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৫ রান করে সফরকারীরা। জবাবে ৯ বল হাতে রেখেই ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারিয়েছে লঙ্কান মেয়েরা। পাওয়ারপ্লের ৬ ওভার শেষে স্কোরবোর্ডে মাত্র ১৮ রান যোগ করতেই তারা হারায় ২টি উইকেট। এরপর দলীয় ফিফটি পূর্ণ করতে করতে আরও দুই উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় সফরকারীরা।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ২১ রান এসেছে রেশমি নেথারাঞ্জলির ব্যাট থেকে। এ ছাড়া দুই অঙ্কের কোটা পেরোতে পেরেছেন কেবল দুজন। আর বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন নিশিতা আক্তার নিশি ও রাবেয়া।

সহজ লক্ষ্য তাড়ায় শুরুটা খারাপ হয়নি বাংলাদেশের মেয়েদের। পাওয়ারপ্লেতে ১ উইকেটে ৩১ রান তোলার পর খেই হারায় স্বাগতিকরাও। তবে আফিয়া ইরা ও ইভার ব্যাটে জয় হাতছাড়া হয়নি। ২৯ বলে ২৭ রানে অপরাজিত ছিলেন ইরা।

আগামী ২৭ জানুয়ারি দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মেয়েদের মুখোমুখি হবে সুমাইয়া-রাবেয়ারা।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top