সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


আইসিসির বর্ষসেরা একাদশে এক বাংলাদেশি ক্রিকেটার


প্রকাশিত:
২৩ জানুয়ারী ২০২৪ ১৫:৫৪

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১০:৫৬

ফাইল ছবি

২০২৩ সালে দারুণ কিছু সাফল্য পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ ড্র করার পর পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয় করেছে বাঘিনীরা। এরপর দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে প্রথমবারের মত ওয়ানডে এবং টি-টোয়েন্টি দুই ফরম্যাটেই জয়ের দেখা পেয়েছে লাল-সবুজের দল। দলের এমন সাফল্যের সঙ্গে বছরজুড়েই ব্যক্তিগত পারফর্ম্যান্সে উজ্জ্বল ছিলেন বেশ কয়েকজন ক্রিকেটার।

ব্যক্তিগত পারফর্ম্যান্সের কল্যাণে দারুণ স্বীকৃতিও এসেছে ২০২৩ সালেই। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে আইসিসির প্লেয়ার অব দ্য মান্থের পুরস্কার জিতেছিলেন নাহিদা আক্তার। টাইগ্রেস এই স্পিনার এবার আরও এক মাইলফলক ছুঁয়েছেন।

দারুণ পারফর্ম্যান্সের কারণে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি এই স্পিনার। ২০২৩ সালে সব মিলিয়ে ১১ ম্যাচ খেলেছেন নাহিদা। যেখানে ম্যাচপ্রতি ১৯.৪৫ গড়ে এই টাইগ্রেস স্পিনার ২০ উইকেট শিকার করেছেন।

নাহিদা ছাড়াও বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার পাঁচজন ক্রিকেটার, আর নিউজিল্যান্ড থেকে জায়গা পেয়েছেন দুইজন। এছাড়াও বাংলাদেশসহ শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড থেকে একজন করে ক্রিকেটার আছেন বর্ষসেরা দলে।

আইসিসির বর্ষসেরা এই একাদশের অধিনায়ক করা হয়েছে লঙ্কান ক্রিকেটার চামারি আতাপাত্তুকে। এই দলে জায়গা হয়নি ভারতীয় কোনো ক্রিকেটারের।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top