শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


মেসিকে অলিম্পিক দলে চান তার সতীর্থ


প্রকাশিত:
১৬ জানুয়ারী ২০২৪ ১২:৪৮

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ২২:২৭

ফাইল ছবি

২০০৮ সালে ফুটবল ক্যারিয়ারের প্রথম অলিম্পিক গেমসে স্বর্ণ জিতেছিলেন লিওনেল মেসি। তারপর আর্জেন্টিনার জার্সিতে সেরা সাফল্য পেতে অপেক্ষা করতে হয়েছে ১৩ বছর। আর্জেন্টিনাকে ২০২১ সালে এনে দেন কোপা আমেরিকার ট্রফি। পরের বছর তার হাত ধরে বিশ্বকাপের চ্যাম্পিয়নও হয় আলবিসেলেস্তেরা। অবসরের গুঞ্জন উড়িয়ে দিয়ে এ বছর কোপা আমেরিকা খেলবেন এলএমটেন। প্রায় কাছাকাছি সময়ে হবে প্যারিস অলিম্পিক গেমস, যেখানে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ীকে দেখতে চান থিয়াগো আলমাদা।

আলমাদার বয়স ২২ বছর। তিনি আর্জেন্টিনার অনূর্ধ্ব–২৩ দলে খেলতে পারবেন। আর অলিম্পিকে অনূর্ধ্ব-২৩ দল খেললেও বেশি বয়সী তিনজন খেলতে পারেন। তাই আলমাদা অলিম্পিকে মেসিকে স্বাগত জানিয়ে রাখলেন। ফ্রান্সের প্যারিসে এই বছরই অলিম্পিকের আসর। বাছাইপর্ব উতরাতে পারলে অলিম্পিক ফুটবলে এবারের আসরে খেলতে পারবে হাভিয়ের মাচেরানোর দল। মেসি যদি খেলেন অলিম্পিকে, তবে কেমন হবে প্রশ্নটি সম্প্রতি করা হয়েছিল আলমাদাকে।

উত্তরে আর্জেন্টাইন এই ফুটবলার বলেন, 'লিওনেল স্কালোনির কোচিং স্টাফ আমাকে জানিয়েছে যে আমি অলিম্পিক দলের পরিকল্পনায় আছি। এরপর আমি সরাসরি কোচ মাচেরানো সঙ্গে কথা বলেছি। এমনকি আমি এ নিয়ে এতুটুকুও ভাবিনি, সোজা হ্যাঁ বলে দিয়েছি। আমরা খুব ভালোভাবে কাজ করছি।'

'আমাদের দলটি ভালো এবং অসাধারণ সব ফুটবলারের ঠাসা। আশা করছি, আর্জেন্টিনাকে আমরা বাছাইপর্ব উতরে দিতে পারব। আমরা যদি মূল প্রতিযোগিতায় যেতে পারি এবং মেসি খেলতে চায় তাকে স্বাগত।'

ক্যারিয়ারের শেষ দিকে এসে মেসি আরেকবার অলিম্পিকে খেলবেন কিনা তা সময়ই বলে দেবে। তবে তার আগে আর্জেন্টিনাকে বাছাই পর্ব উতরাতে হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top