বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


‘অশ্বিনের দলে জায়গা পাওয়া উচিত নয়’


প্রকাশিত:
১৫ জানুয়ারী ২০২৪ ১০:৫৮

আপডেট:
১ মে ২০২৪ ১৯:০২

ফাইল ছবি

ভারতের টেস্ট ক্রিকেটে সাফল্যের অন্যতম কারিগর রবিচন্দ্রন অশ্বিন। বিভিন্ন ফরম্যাটে দলের প্রয়োজনে ত্রাতা হয়ে এসেছেন তিনি। লাল বলের এই খেলায় একাদশের নিশ্চিত এই ক্রিকেটার কিন্তু অনিশ্চিত টি-টোয়েন্টি ফরম্যাটে। আবার গেল ওয়ানডে বিশ্বকাপে ইনজুরি আক্রান্ত আক্সার প্যাটেলের জায়গায় দলে জায়গা পেলেও একাদশে ছিলেন না।

তবে আসন্ন সীমিত ওভারের বিশ্বকাপে তার দলে থাকা নিয়ে উঠেছে নানা প্রশ্ন। এবার সাদা বলের ক্রিকেটে অশ্বিনকে দলে রাখা নিয়ে প্রশ্ন তুলেছেন তারই এক সময়ের সতীর্থ যুবরাজ সিং। তার দাবি ৩৭ বছর বয়সী এই স্পিনার ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার জন্য যথেষ্ট যোগ্য নয়!

যুবরাজ সিং বলেন, অশ্বিন একজন দুর্দান্ত বোলার। কিন্তু আমি মনে করি, ওডিআই এবং টি-টোয়েন্টিতে জায়গা পাওয়ার যোগ্য নয় সে। বল হাতে খুব ভালো হলেও, ব্যাটার বা ফিল্ডার হিসেবে তার কোনো অবদান নেই। তবে টেস্ট দলে তার থাকা উচিত। কিন্তু সাদা বলের ফরম্যাটে নয়।

এদিকে ভারতের সাদা বলের ক্রিকেটের ভবিষ্যৎ অধিনায়ক ধরা হচ্ছে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে। এখানেও ভিন্ন মত পোষণ করেছেন যুবরাজ। তার মতে হার্দিক বেশ চোটপ্রবণ। তাই তো সূর্যকুমার আর শুভমান গিলের মতো তারকাদের অধিনায়কের দৌড়ে রাখার পরামর্শ দিলেন এই সাবেক ক্রিকেটার।

যুবরাজ সিং বলেন, হার্দিক দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য। ভারতের দরকার তাকে। কিন্তু চোটের কারণে বারবার তাকে মাঠের বাইরেই থাকতে হয়। তাই অধিনায়ক হিসেবে আরও বেশি বিকল্প আমাদের হাতে থাকা উচিত। আমার মনে হয়, সূর্য ও শুভমানের মতো ক্রিকেটারদের অধিনায়ক হিসেবে তৈরি রাখা উচিত।

এদিকে মেগা ইভেন্টে বরাবরই অশ্বিনের অভিজ্ঞতাকে বেশি প্রাধান্য দেয়া হয়েছে। ২০২১ এর টি-টোয়েন্টি বিশ্বকাপে চাহালকে বাইরে রেখে নেয়া হয়েছিল অশ্বিনকেই। যদিও সেবার তিনি ছিলেন নিজের ছায়া হয়ে।


সম্পর্কিত বিষয়:

বিশ্বকাপ অশ্বিন ভারত

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top