বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


হেটমায়ারকে ছাড়াই উইন্ডিজদের ওয়ানডে, টি-টোয়েন্টি দল


প্রকাশিত:
১১ জানুয়ারী ২০২৪ ১৭:২২

আপডেট:
১ মে ২০২৪ ২০:০৯

ফাইল ছবি

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের যুগে শিমরন হেটমায়ারের মতো ব্যাটসম্যানের জুড়ি নেই। তবে সেই ক্রিকেটারের কিনা ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলে জায়গা পাওয়াই কঠিন হয়ে গেছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি দলেও হেটমায়ারের জায়গা মেলেনি। তবে কেন্দ্রীয় চুক্তি থেকে নাম সরিয়ে নেওয়া জেসন হোল্ডার আছেন এই টি-টোয়েন্টি দলে, তার সঙ্গে রাখা হয়েছে টেস্ট খেলতে না চাওয়া কাইল মায়ার্সকেও।

একইসঙ্গে ব্রেন্ডন কিং ও শেরফানে রাদারফোর্ডও ক্যারিবীয় টি-টোয়েন্টি দলে আছেন। এই চার ক্রিকেটারকে রাখা হয়নি ওয়ানডে দলে। টেস্ট ও ওয়ানডের পর শুরু হবে অজিদের সঙ্গে ক্যারিবীয়দের ২০ ওভারের লড়াই। হোবার্টে দুই দলের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৯ ফেব্রুয়ারি, পরের দুটি ম্যাচ ১১ ও ১৩ তারিখে অ্যাডিলেড ও পার্থে।

দল ঘোষণা পর উইন্ডিজদের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স বলেছেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের পর অস্ট্রেলিয়ায় আমাদের ওয়ানডে দল প্রতিদ্বন্দ্বী হবে, এমনটা প্রত্যাশা করছি। আমাদের নতুন কিছু অন্তর্ভুক্তি আছে, যারা একটা বড় সময় ধরে মুগ্ধ করছে এবং কিছু খেলোয়াড় দলে ফিরেছে, যাদের আমরা মনে করছি প্রভাব রাখতে পারবে। এছাড়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক আমরা, সে হিসেবে এই ফরম্যাটের সিরিজটা ওই টুর্নামেন্টের প্রস্তুতির জন্য গুরুত্বপূর্ণ। ভারত ও ইংল্যান্ড সিরিজের মতো শক্তিশালী পারফরম্যান্স আশা করছি আমরা। বড় টুর্নামেন্টের আগে উন্নতির ধারা বজায় রাখারও আশা করছি।’

এদিকে, সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম দুই ম্যাচের ব্যর্থতায় দল থেকে বাদ পড়েছিলেন হেটমায়ার। আন্তর্জাতিক ক্রিকেটে তার সময়টা ভালো যাচ্ছে না। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে করেছিলেন যথাক্রমে ৩২, ০ ও ১২। আর টি-টোয়েন্টিতে প্রথম দুই ম্যাচে করেছিলেন মাত্র ১ ও ২ রান। ফলে দল থেকে বাদ পড়া অনিবার্য হয়ে পড়ে! আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ৪৮ ইনিংস খেলা এই ব্যাটসম্যানের গড় মাত্র ২০.৫০। ১১৮.২১ স্ট্রাইক রেটে তিনি ৯০২ রান করেছেন। সেই তুলনায় ওয়ানডেতে হেটমায়ারের স্ট্রাইক রেট ভালো—১০৪.৫৫, গড় ৩২.২৩।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করে বিপাকে পড়েছিল উইন্ডিজরা। কারণ ওই দলের সাতজনের এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি। অ্যাডিলেডে ১৭ জানুয়ারি প্রথম টেস্ট ও ব্রিসবেনে ২৫ জানুয়ারি দল দুটি দ্বিতীয় টেস্টে নামবে। পরবর্তীতে ২ ফেব্রুয়ারি মেলবোর্নে হবে সিরিজের প্রথম ওয়ানডে। পরের দুটি ম্যাচ সিডনি ও ক্যানবেরায় ৪ ও ৬ ফেব্রুয়ারি।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল: শাই হোপ (অধিনায়ক), আলজারি জোসেফ, আলিক আথানাজে, টেডি বিশপ, কিচি কার্টি, রোস্টন চেজ, ম্যাথু ফোর্ড, জাস্টিন গ্রিভস, টেভিন ইমলাচ, কাভেম হজ, গুদাকেশ মোতি, কিয়র্ন ওটলি, রোমারিও শেফার্ড, ওশান থমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল: রভম্যান পাওয়েল (অধিনায়ক), শাই হোপ, জনসন চার্লস, রোস্টন চেজ, জেসন হোল্ডার, আকিল হোসেইন, ব্র্যান্ডন কিং, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, গুদাকেশ মোতি, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, শেরফেন রাদারফোর্ড, রোমারিও শেফার্ড, ওশান থমাস।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top