রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


কোমা থেকে চিরঘুমে ক্রিকেটার নাজিব


প্রকাশিত:
৬ অক্টোবর ২০২০ ১৮:০৫

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০৪:২১

ছবি-সংগৃহীত

সড়ক দুর্ঘটনার পর চার দিন ধরে কোমায় ছিলেন নাজিব তারাকাই। সেখান থেকে আর ফেরা হলো না এই আফগান ব্যাটসম্যানের। ২৯ বছর বয়সেই চলে গেলেন আগ্রাসী এই টপ অর্ডার ব্যাটসম্যান।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড মঙ্গলবার সকালে টুইটারে নিশ্চিত করে নাজিবের মৃত্যুর খবর।

গত শুক্রবার জালালাবাদ শহরে একটি প্রাইভেট কারের ধাক্কায় মারাত্মক আহত হন নাজিব। সেই রাতেই নানগারহারের একটি হাসপাতালে অস্ত্রোপচার করা হয় তার। কিন্তু তার পরও কাটেনি সঙ্কট। আফগান বোর্ড পরে জানিয়েছিল, যখনই সম্ভব হবে, নাজিবকে রাজধানী কাবুলে কিংবা প্রয়োজন দেশের বাইরের কোনো হাসপাতালে নিয়ে যাওয়া হবে। কিন্তু সেই সুযোগ শেষ পর্যন্ত হলো না।

আফগানিস্তানের হয়ে ১টি ওয়ানডে ও ১২টি টি-টোয়েন্টি খেলেছেন নাজিব। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে তার অভিষেক। শেষ ম্যাচটিও খেলেছেন বাংলাদেশের বিপক্ষেই, গত বছরের সেপ্টেম্বরে মিরপুরে।

২৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৪৭.২০ গড়ে করেছেন তিনি ২ হাজার ৩০ রান, সর্বোচ্চ ২০০। অফ স্পিনে নিয়েছেন ২১ উইকেট। সবশেষ গত মাসে আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টিতে খেলেছেন নাজিব, ২২ বলে করেছিলেন ৩২ রান।

ক্রিকেট খেলাটির সঙ্গে পরিসংখ্যানে সম্পর্ক এতটাই গভীর, মৃত্যুর মতো ব্যাপারের সঙ্গেও জড়িয়ে থাকে রেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন, এমন ক্রিকেটারদের মধ্যে পৃথিবী ছেড়ে যাওয়া দ্বিতীয় ক্রিকেটার নাজিব। ২০১২ সালে ২৫ বছর বয়সে মারা যান অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ফিল হিউজ। আন্তর্জাতিক ওয়ানডে খেলেছেন, এমন ক্রিকেটারদের মধ্যে নাজিবের চেয়ে কম বয়সে পরপারে পাড়ি জমিয়েছেন ৬ জন।

 


সম্পর্কিত বিষয়:

মৃত্যু হাসপাতা আফগানিস্তান

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top