বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


ক্রিকেটকে বিদায় বলতে যাচ্ছেন বিশ্বকাপজয়ী ফিঞ্চ!


প্রকাশিত:
৪ জানুয়ারী ২০২৪ ১৮:০০

আপডেট:
১ মে ২০২৪ ২২:৩৪

ফাইল ছবি

২০১১ সালে অ্যাডিলেড ওভালে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হয়েছিল অ্যারন ফিঞ্চের আন্তর্জাতিক ক্যারিয়ার। ২০১৩ সালে মেলবোর্নে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও ২০১৮ সালে দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেক হয় তার। গত বছর ৭ ফেব্রুয়ারি মেলবোর্নে সংবাদ সম্মেলনের মধ্যে দিয়ে ইতি টানেন ১২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও ঘরোয়া লিগ গুলো চালিয়ে যাচ্ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ফিঞ্চ। এবার ঘরোয়া লিগ বিগ ব্যাশ থেকেও অবসরের ঘোষণা দিলেন ৩৭ বর্ষী ডানহাতি ব্যাটার। মেলবোর্ন রেনেগেডসের হয়ে চলতি মৌসুম খেলার পর আর মাঠে দেখা যাবে না অজিদের টি-টুয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ককে।

বিবিএলের ১৩তম আসর চলছে। মেলবোর্ন রেনেগেডস দলের হয়ে প্রথমদিন থেকেই খেলছেন ফিঞ্চ। চুক্তি ছিল আগামী ১৪তম আসর পর্যন্ত। তবে ব্যক্তিগত সিদ্ধান্তের ভিত্তিতে আজ (বৃহস্পতিবার) হোবার্ট হারিকেনসের বিপক্ষে ম্যাচ শুরুর আগে তার সরে যাওয়ার ঘোষণা সম্পর্কে জানা যায়।

ফিঞ্চ বলেন, 'সেখানে আসলেই কিছু নিচে যাওয়ার এবং দারুণভাবে উপরে ওঠার ব্যাপার ছিল। আর আমি এই জার্নির পুরোটাই ভালোবেসেছি। বিবিএল টাইটেল জেতার সাথে কোনো কিছুর তুলনা হয় না। সেই মুহুর্তটা আমার কাছে খুবই স্পেশাল এবং যেটা আমি সবসময় মনে রাখব।' তিনি আরও বলেন, 'একটি ক্লাবের হয়ে খেলে আমি ক্যারিয়ার শেষ করছি, এতে গর্বিত বোধ করি।'

বিবিএল এর চলতি আসরে রেনেগেডসের অবস্থান প্রায় পয়েন্ট টেবিলের তলানিতে। কাগজে-কলমে ইতোমধ্যে প্রতিযোগিতার দৌড় থেকে ছিটকে গেছে দলটি। এ পর্যন্ত খেলা ৭ ম্যাচের মধ্যে মাত্র এক ম্যাচে জয়ের সুযোগ হয়েছে মেলবোর্ন রেনেগেডসের।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top