বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


১৪৭ বছরের ইতিহাসে পাকিস্তানের লজ্জার রেকর্ড


প্রকাশিত:
৩ জানুয়ারী ২০২৪ ১৪:৪৩

আপডেট:
২ মে ২০২৪ ০২:৫৫

ফাইল ছবি

অস্ট্রেলিয়া সফরে সাদা পোশাকের লড়াইয়ে প্রথম দুই ম্যাচেই হেরেছে পাকিস্তান। অজিদের বিপক্ষে ধবলধোলাই এড়ানোর লক্ষ্য নিয়ে আজ সিডনি টেস্টে মাঠে নেমেছিল শান মাসুদের দল। ডেভিড ওয়ার্নারের বিদায়ী এই ম্যাচে টসে জিতে ব্যাটিং নিয়েছিল সফরকারীরা। তবে মিচেল স্টার্ক-প্যাট কামিন্সদের তোপে দিনের শুরুতেই বিপাকে পড়ে পাকিস্তান। একই সঙ্গে লজ্জার এক রেকর্ডও গড়েছে বাবর আজমরা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে নেমে আজ দিনের শুরুতেই দুই ওপেনারকে হারায় পাকিস্তান। প্রথম ওভারের দ্বিতীয় বলেই স্টার্কের বলে স্মিথের মুঠোবন্দী হন আব্দুল্লাহ শফিক। এরপরের ওভারেই আরেক ওপেনার সাইয়ুম আইয়ুবের উইকেটও তুলে নেন জশ হ্যাজলউড।

অজি বোলারদের তোপে দুই পাকিস্তানি ওপেনারই আজ ফিরেছেন শূন্য রানে। আর এতেই হয়েছে রেকর্ড। টেস্ট ক্রিকেটের ১৪৭ বছরের ইতিহাসে আর কখনোই ঘটেনি এমন কোনো ঘটনা। অবশ্য এমন রেকর্ড কিছুটা অপ্রত্যাশিতও বটে।

টেস্ট ক্রিকেটে এর আগেও কোনো দলের দুই ওপেনার কোনো রান না করেই আউট হয়েছেন। তবে নতুন বছরের প্রথম কোনো টেস্টেই কখনো এমন ঘটনা এর আগে ঘটেনি। এই প্রথমবারের মত নতুন বছরের প্রথম টেস্টেই আব্দুল্লাহ এবং সাইয়ুম দুজনই শূন্য রানে আউট হয়ে এমন রেকর্ড গড়েছেন।

এদিকে এমন লজ্জার রেকর্ডের দিনে ৪৭ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়েছিল পাকিস্তান। তবে মোহাম্মদ রিজওয়ানের দৃঢ়তায় ম্যাচে ফিরে পাকিস্তান। উইকেটরক্ষক এই ব্যাটারের ৮৮ রানের ইনিংসের পর নয়ে নেমে বলার আমির জামালও খেলেছেন দুর্দান্ত এক ইনিংস। অজি বোলারদের সামলে তিনিও য করেছেন ৮২ রান। তাঁর এই দুর্দান্ত ইনিংসেই প্রথম দিনে অল আউট হও্যার আগে ৩১৩ রান সংগ্রহ করেছে পাকিস্তান।


সম্পর্কিত বিষয়:

পাকিস্তান অস্ট্রেলিয়া

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top