শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


বিশ্বকাপ ফাইনাল হারের পর প্রথমবার নীরবতা ভাঙলেন রোহিত


প্রকাশিত:
১৩ ডিসেম্বর ২০২৩ ১৭:২০

আপডেট:
১৭ মে ২০২৪ ০৭:০৯

ফাইল ছবি

ঘরের মাটিতে বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়ে শিরোপা হারায় ভারত। এরপর থেকেই গুঞ্জণ ওঠে, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আর খেলবেন না রোহিত শর্মা। দক্ষিণ আফ্রিকা সফরে এই সংস্করণের দলেও নেই তিনি। তার অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন সূর্যকুমার যাদব।

এদিকে আসন্ন ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত খেলবেন কিনা তা নিয়েও আছে শঙ্কা। তবে এসব কিছু ছাপিয়ে এবার বিশ্বকাপ ফাইনাল হারের পর প্রথমবার নীরবতা ভাঙলেন অধিনায়ক রোহিত শর্মা।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনাল হারের সেই রাতের অভিজ্ঞতা নিয়ে অবশেষে কথা বলেছেন ভারতীয় অধিনায়ক। বিশ্বকাপ ফাইনালের পরে বিশ্রামে ছিলেন ‘হিটম্যান’। পরিবার নিয়ে সময় কাটাতে চলে গিয়েছিলেন লন্ডনে।

এবার মুম্বাই ইন্ডিয়ান্সের করা একটি ভিডিও বার্তায় হারের পর কিভাবে তা থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন সেই গল্প শুনিয়েছেন। রোহিত বলেন, "হারের শোক সামলে কীভাবে মূলস্রোতে ফেরা সম্ভব, তা আমার জানা নেই। কী করব, সেটাও বুঝতে পারিনি। আমার পরিবার এবং বন্ধুরা আমাকে সাহায্য করেছিল এগিয়ে চলার জন্য। সব কিছু হালকা করার চেষ্টা করে গিয়েছে। সেই হার হজম করা খুব কঠিন ছিল। কিন্তু জীবন এগিয়ে চলে। এগিয়ে যেতে হয়। সত্যি কথা বলতে কী, এগিয়ে চলা মোটেও সহজ ছিল না। ৫০ ওভারের বিশ্বকাপ দেখে বেড়ে উঠেছি। আমার মতে চ্যাম্পিয়ন হলে সেরা পুরস্কার পেতাম। বিশ্বকাপের জন্যই এতগুলো বছর পরিশ্রম করেছি আমরা। কিন্তু শেষ মুহূর্তে যদি সাফল্য পাওয়া না যায়, তাহলে হতাশই হতে হয়।”

রোহিত আরো বলেছেন, ”আমাদের তরফ থেকে যা করার, সেটাই করেছি। যদি কেউ প্রশ্ন করেন, কোথায় ভুল হয়ে গেল, তাহলে বলব, আমরা ১০টি ম্যাচ টানা জিতেছিলাম। ১০টি ম্যাচে ভুল যে করিনি তা নয়। প্রতিটি ম্যাচেই কিছু না কিছু ভুল হয়। নিখুঁত ম্যাচ বলে কিছু হয় না।” তবে রোহিতের নেতৃত্বে ভারতীয় দল যে ক্রিকেট তুলে ধরে বিশ্বকাপে, তা মানুষের হৃদয় জিতে নিয়েছে বলে মনে করেন ‘হিটম্যান’।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়েই বিশ্বকাপের পর প্রথমবার মাঠে নামতে যাচ্ছেন ভারতীয় অধিনায়ক। তার সঙ্গে ২২ গজে ফিরবেন ভারতের আরেক অন্যতম তারকা বিরাট কোহলি।


সম্পর্কিত বিষয়:

বিশ্বকাপ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top