শনিবার, ১৮ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


বিশ্বকাপের আগেই দুঃসংবাদ ব্রাজিলের, ছিটকে গেলেন তারকা মিডফিল্ডার


প্রকাশিত:
৮ নভেম্বর ২০২২ ০৩:২০

আপডেট:
১৮ মে ২০২৪ ০০:৪৪

 ফাইল ছবি

জমজমাট ব্রাজিল বিশ্বকাপ মাঠে গড়াতে আর দুই সপ্তাহও বাকি নেই। ২০ নভেম্বর বেজে যাবে কাতার বিশ্বকাপের কিকঅফ বাঁশি। কিন্তু বিশ্বকাপ শুরুর মাত্র দুই সপ্তাহেরও কম সময় যখন বাকি, তখন বড় এক দুঃসংবাদ পেলো অন্যতম ফেবারিট ব্রাজিল। ইনজুরিতে পড়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন দেশটির তারকা ফুটবলার ফিলিপ কৌতিনহো।

গতকাল রোববার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ম্যানইউ এর বিপক্ষে মাঠে নামার আগে অনুশীলনের সময় ঊরুর পেশিতে চোট পেয়েছেন কৌতিনহো। এই চোট থেকে তার সেরে উঠতে সাত থেকে দশ সপ্তাহ সময় লাগতে পারে বলে জানিয়েছেন অ্যাস্টন ভিলার কোচ উনাই এমিরি। যার ফলে, কাতার বিশ্বকাপে ব্রাজিলের হয়ে কৌতিনহোর মাঠে নামতে না পারার বিষয়টা নিশ্চিত হয়ে গেলো।

গত জানুয়ারিতে বার্সা থেকে ধারে অ্যাস্টন ভিলায় খেলতে আসেন কৌতিনহো। ব্রাজিলিয়ান এই তারকার চোট নিয়ে অ্যাস্টন ভিলা কোচ উনাই এমিরি বলেন, ‘চোটের কারণে দীর্ঘ সময়ের জন্যই মাঠের বাইরে থাকতে হবে কৌতিনহোকে। শুধু বিশ্বকাপ নয়, এরপরেও তাকে বিশ্রামে থাকতে হতে পারে।’

তবে, ব্রাজিলের বিশ্বকাপ দলে মিডফিল্ডার কৌতিনহো জায়গা পেতেন কি না, তা নিয়েও ছিলো সংশয়। কারণ, সম্প্রতি তার ফর্মে ছন্দপতন ঘটে। যে কারণে কৌতিনহোকে নিয়ে দোটানায় ছিলেন ব্রাজিলের কোচ তিতে।

কৌতিনহোর চোট তিতের জন্য শাপেবর হয়েই এলো। কারণ, স্কোয়াড গঠন করার জন্য সাবেক বার্সা তারকাকে নিয়ে এখন আর চিন্তাই করতে হবে না কোচকে। তাকে বাদ দেয়ার আগেই তিতের কাজ সহজ করে দিয়েছে কৌতিনহোর ইনজুরি। এখন তার জায়গায় বিশ্বকাপে সেলেসাওদের দলে জায়গা পেতে পারেন ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গোতে খেলা ৩৩ বছর বয়সি এভারটন রিবেইরো।


সম্পর্কিত বিষয়:

বিশ্বকাপ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top