শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


তুরস্কে ক্ষতিগ্রস্তদের রমজান উপহার দিচ্ছে আমিরাত


প্রকাশিত:
২২ মার্চ ২০২৩ ২৩:০৪

আপডেট:
১৭ মে ২০২৪ ০৯:০৫

ছবি সংগৃহিত

তুরস্কের ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের মাঝে রমজানে ২০ লাখ কেজি খেজুর বিতরণ করবে সংযুক্ত আরব আমিরাত। রমজানের চেতনা ও শিক্ষাকে নিজেরদের সিমানার বাইরে ছড়িয়ে দিতে এই উদ্যোগ গ্রহণ করেছে মধ্যপ্রাচ্যের এই দেশটি। ইতোমধ্যে তুরস্কের ক্ষতিগ্রস্ত গ্রাম ও শহরগুলোতে এই বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (২২ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস।

খবরে বলা হয়েছে, পবিত্র রমজান মাসের আগে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর কষ্ট লাঘবে সংযুক্ত আরব আমিরাতের প্রচেষ্টার অংশ হিসেবে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জয়েন্ট অপারেশন কমান্ডের নেতৃত্বে এই সহায়তা প্রদান করা হবে।

এই উদ্যোগের ফলে তুরস্কের প্রায় ১১টি এলাকার মানুষ উপকৃত হবেন। তুরস্কে সংযুক্ত আরব আমিরাতের মানবিক কার্যক্রম অব্যাহত রয়েছে, শত শত পরিবারকে নিজ পায়ে দাঁড়াতে এবং নতুন করে সব শুরু করতে সহায়তা করছে দেশটি।

প্রসঙ্গত, পূর্ব এশিয়ার দেশ তুরস্ক ও মধ্যপ্রাচ্যের দেশ সিরিয়ায় গত ৬ ফেব্রুয়ারি আঘাত হানে ভয়াবহ ভূমিকম্প। স্মরণকালের শক্তিশালী এ কম্পনে শুধু তুরস্কেই ১ লাখ ৬০ হাজার হাজার বাড়ি ধসে পড়ে বা ক্ষতিগ্রস্ত হয়। এতে করে প্রায় ১৫ লাখ মানুষ বাস্তুহারা হয়েছেন। এদিকে সিরিয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রায় ৪৪ লাখ মানুষ।

তার্কিস প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের বাড়ি এক বছরের মধ্যে পুনর্নিমাণ করে দেওয়ার প্রতিশ্রতি দিয়েছেন। তবে বিশেষজ্ঞরা বলেছেন, দ্রুত নির্মাণের বদলে কর্তৃপক্ষকে বাড়ির নিরাপত্তার বিষয়টি বেশি প্রাধান্য দিতে হবে।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top