বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


নাসিমের অবস্থা ‘অত্যন্ত সঙ্কটাপন্ন’


প্রকাশিত:
৬ জুন ২০২০ ১৮:৩৯

আপডেট:
৬ জুন ২০২০ ২১:৫৮

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

রাজধানীর স্পেশাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোররাতে হাসপাতালের আইসিইউতে ব্রেন স্ট্রোক করেন করোনায় আক্রান্ত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এরপর তার মস্তিষ্কে রক্তক্ষরণ হলে জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা হয়ে। অস্ত্রোপচারের পর ভেন্টিলেশনে থাকা মোহাম্মদ নাসিমের অবস্থা বর্তমানে অত্যন্ত সংঙ্কটাপন্ন।

আজ শনিবার বিষয়টি জানিয়েছেন মোহাম্মদ নাসিমের ছেলে সাবেক সংসদ সদস্য তানভির শাকিল জয়। তিনি জানান, তার বাবার বর্তমান অবস্থা অত্যন্ত সঙ্কটাপন্ন। তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) ভেন্টিলেশনে রয়েছেন। ৭২ ঘণ্টা পার হলে চিকিৎসকরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

মোহাম্মদ নাসিম শ্বাসকষ্ট ও রক্তচাপজনিত সমস্যা নিয়ে ১ জুন রাজধানীর স্পেশাইজড হাসপাতালে ভর্তি হন। ওই দিনই তাঁর করেনাভাইরাস শনাক্ত হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোররাতে হাসপাতালের আইসিইউতে ব্রেন স্ট্রোক হয় মোহাম্মদ নাসিমের। ওইদিন সিএমএইচ এর অ্যাম্বুলেন্স এসেছিল। কিন্তু রোগীর অবস্থা খারাপ হওয়ায় সেখানে নেয়া যায়নি। পরে জরুরি ভিত্তিতে বাংলাদেশ স্পেশালাজড হসপিটালের অপারেশন থিয়েটারেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জন বিভাগের প্রধান প্রফেসর ডা. রাজিউল হকের নেতৃত্বে গতকাল তাঁঁর সফল অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর ভেন্টিলেশনে থাকা মোহাম্মদ নাসিমের অবস্থা র্বতমানে অত্যন্ত সংঙ্কটাপন্ন।

মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও তিনি। ২০১৪ সালের সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান মোহাম্মদ নাসিম। এর আগে ১৯৯৬–২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় একাধিক মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন তিনি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top