শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


বেসরকারি মার্কেটের জন্য নীতিমালা হচ্ছে : মেয়র তাপস


প্রকাশিত:
১১ জুন ২০২৩ ২১:১৫

আপডেট:
১৭ মে ২০২৪ ০৮:২৯

ছবি সংগৃহিত

ঢাকার সকল বেসরকারি মার্কেটের জন্য নীতিমালা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকার দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে তাপস।

রোববার (১১ জুন) ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‌‘ঢাকা ফুড এজেন্ডা ২০৪১ অ্যান্ড ইন্টারন্যাশনাল কনফারেন্স অন আরবান ফুড ফিউচারস: এশিয়ান পারস্পেক্টিভস’ শীর্ষক সম্মেলনে তিনি এ কথা জানান।

স্থানীয় সরকার বিভাগ ও জাতিসংঘের ফুড অ্যান্ড এগ্রিকালচার অর্গানাইজেশনের যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে তাপস বলেন, বেসরকারি বাজারগুলোকে শৃঙ্খলায় আনার উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। এসব বাজারের মূল্য পর্যবেক্ষণ, দৈনন্দিন পরিচালনা, রক্ষণাবেক্ষণ, ও উন্নয়নসহ নানা বিষয়ে পদক্ষেপ নেবে সিটি কর্পোরেশন।

তিনি আরও বলেন, বর্তমানে ঢাকায় আধুনিক পশু জবাই ও মাংস প্রক্রিয়াজাতকরণেরও ব্যবস্থা হয়েছে। এ ধরনের আধুনিক ব্যবস্থা আমাদের নিরাপদ খাদ্য উৎস কে আরও শক্তিশালী করবে। বাংলাদেশের জিডিপির ৪০ শতাংশ আসে রাজধানী ঢাকা থেকে সুতরাং ঢাকায় বসবাসরত মানুষের জন্য নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাবার ব্যবস্থা করার কোন বিকল্প নেই।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ ইবরাহিম বলেন, নিরাপদ ও মানসম্মত খাবার নিশ্চিতকল্পে সরকারের বিভিন্ন উদ্যোগ নিয়েছে। সেগুলো বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। এক্ষেত্রে সরকারের আন্তরিকতার কোনো ঘাটতি নেই এবং স্বাস্থ্যসম্মত খাবারের উৎস নিশ্চিত করতে সরকারের পক্ষ থেকে নানান কাজ চলমান আছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, নেদারল্যান্ডসের অ্যাম্বাসেডর এ্যান ভ্যান লিওয়েন, বাংলাদেশে জাতিসংঘের ফুড অ্যান্ড এগ্রিকালচার অর্গানাইজেশনের প্রতিনিধি রবার্ট ডি সিম্পসন প্রমুখ।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top