বুধবার, ১লা মে ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


চোখের পাতা ঘন করার ঘরোয়া উপায়


প্রকাশিত:
৯ আগস্ট ২০২২ ০৫:২২

আপডেট:
১ মে ২০২৪ ০১:২১

 ছবি : সংগৃহীত

চোখ মনের কথা বলে। অনেক সময় যে কথা মুখে বলা যায় না, সে কথা বলে দেয় চোখ। কাজল কালো মায়াবী চোখে প্রিয়জনের নজর কাড়তে চান প্রেয়সীরা। টানা টানা এক জোড়া চোখ চেহারার সৌন্দর্য দ্বিগুণ বাড়িয়ে দেয়। চোখের মেকআপের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হল মাস্কারা। চোখের ঘন পালকে মাস্কারার প্রলেপ সাজের সংজ্ঞাই বদলে দেয়।

চোখের পাতা সকলের একই রকম হয় না। কারও চোখের পাতা পাতলা, কারও ঘন। পাতলা চোখের পাতা ঘন করতে মাস্কারা কাজে আসে। কিন্তু মাস্কারা ছাড়াই ঘরোয়া কয়েকটি উপায়ে চোখের পাতা ঘন করা সম্ভব। জেনে নেয়া যাক সেগুলো-

১. ক্যাস্টর অয়েলঃ- নিয়মিত রূপ রুটিনের অন্যতম একটি উপাদান হল ক্যাস্টর অয়েল। ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ ক্যাস্টর অয়েল চোখের পাতা ঘন করতে সাহায্য করে। ঘুমানোর আগে আঙুলের ডগায় অল্প ক্যাস্টর অয়েল নিয়ে চোখের পাতায় লাগিয়ে নিন। পর পর কয়েক দিন এটা করলে চোখের পাতা ঘন হয়ে উঠবে।

২. নারকেল, বাদাম এবং অলিভ অয়েলের মিশ্রণঃ- প্রোটিন, খনিজ উপাদান সমৃদ্ধ এই তেল চোখের পাতা ঘন করতে অত্যন্ত কার্যকর। দিনের যে কোনও সময়ে চোখের পাতায় আলতো করে এই তেলটি লাগিয়ে ৩-৪ ঘণ্টা রেখে দিন। মুখ ধোয়ার আগে পাতলা কোনও সুতির কাপড় দিয়ে চোখ মুছে নিন। সপ্তাহে ৩-৪ দিন করলে সুফল পাবেন।

৩. ভিটামিন ইঃ- চুল, ত্বক, নখ— ভিটামিন ই-র ব্যবহার বহুমুখী। চোখের পাতা ঘন করতেও সমান উপকারী ভিটামিন ই। ভিটামিন ই হালকা হাতে চোখের পাতায় লাগিয়ে নিন। কিছু ক্ষণ রাখার পর সাবধানে মুছে নিন। মাস্কারা লাগানোর আগেও ভিটামিন ই ক্যাপসুল চোখের পাতায় ব্যবহার করে নিতে পারেন। চোখের পাতা বেশ বড় দে‌খাবে।


সম্পর্কিত বিষয়:

চোখ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top