শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় ৭ পুলিশ নিহত


প্রকাশিত:
৯ মে ২০২১ ১৬:৩৬

আপডেট:
৯ মে ২০২১ ১৮:২৪

ছবি: সংগৃহীত

নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় সাত পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।

দেশটির দক্ষিণাঞ্চলে তেলসমৃদ্ধ একটি রাজ্যে শুক্রবার (০৭ মে) রাতে এ হামলার ঘটনা ঘটে। এ সময় পাল্টা গুলিতে দুই বন্দুকধারী নিহত হয়েছেন। খবর বিবিসির।

পুলিশ বলছে, দক্ষিণাঞ্চলের রাজ্যের একটি চৌকিতে বন্দুকধারীরা হামলা চালিয়ে কয়েকজন পুলিশ কর্মকর্তাকে হত্যা করে। এসময় তারা নিরাপত্তা বাহিনীর গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

রাজ্য পুলিশের মুখপাত্র নামদি ওমনি জানিয়েছেন, বন্দুকধারীরা টয়োটা হিলাক্স ভ্যাট চালিয়ে চোবা ব্রিজের কাছাকাছি আসে। তারা অতর্কিতভাবে সেখানকার নিরাপত্তা চৌকিতে গুলি ছুঁড়তে শুরু করে। এতে দুজন কর্মকর্তা নিহত হন।

তিনি আরও জানান, স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে তারা পার্শ্ববর্তী রুমুজি পুলিশ স্টেশনে ঢুকে পড়ে। সেখানে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে দু’জন কর্মকর্তাকে হত্যা করে। পরে তারা পুলিশের একটি টহল গাড়িতে হামলা চালায়।

এ সময় পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে দুই বন্দুকধারী নিহত হয়। অন্যরা পালিয়ে কাছাকাছি অ্যালিম্ববু পুলিশ স্টেশনে হামলা করে আরও তিন কর্মকর্তাকে নৃশংসভাবে হত্যা করে।

দেশটির নিরাপত্তা বাহিনী এসব হামলার পেছনে নিষিদ্ধ বিচ্ছিন্নতাবাদী গোষ্টী ও বিয়াফ্রার আদিবাসীদের হাত আছে বলে অভিযোগ তুলেছেন।


সম্পর্কিত বিষয়:

পুলিশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top