মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


করোনায় ভারতে ৮৬৪ চিকিৎসকের মৃত্যু হয়েছে


প্রকাশিত:
৮ মে ২০২১ ১৬:৪৫

আপডেট:
৭ মে ২০২৪ ০৩:৪৬

ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের (আইএমএ) তথ্য অনুযায়ী, শুক্রবার (০৭ মে) পর্যন্ত ৮৬৪ জন চিকিৎসক করোনায় মারা গেছেন। এর মধ্যে গত বছর মারা গেছেন ৭৩৬ জন।

চলতি বছর এপ্রিল পর্যন্ত মারা গেছেন আরও ১২৮ জন চিকিৎসক। মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা শুরু থেকে বেশি। সেখানে চিকিৎসকের মৃত্যুর হারও সবচেয়ে বেশি।

আইএমএর হিসাবে, মহারাষ্ট্রে এখন পর্যন্ত ১৬৮ জন চিকিৎসক মারা গেছেন। শুধু এপ্রিলেই ৩৪ জনের মৃত্যু হয়েছে। তামিলনাড়ুতে ৮৯ জন আর পশ্চিমবঙ্গে ৮০ জন চিকিৎসক মারা গেছেন।

মহারাষ্ট্রের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, এই রাজ্যের ১৭ হাজার ৯৭৫ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১১ হাজার ২৩৫ জন সরকারি হাসপাতালের। আর ৬ হাজার ৭৪০ বেসরকারি প্রতিষ্ঠানের।

জানা গেছে, মহারাষ্ট্রে এখন পর্যন্ত ১৮ হাজার চিকিৎসক করোনা সংক্রমিত হয়েছেন। মহারাষ্ট্রে বহু নার্স করোনায় আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী এই সংখ্যা ৪ হাজার ২১৭।

প্রসঙ্গত ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১৪ হাজার ১৮৮ জন। যা একদিনে আক্রান্তের নিরিখে নতুন রেকর্ড।

এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা হলো ২ কোটি ১৪ লাখ ৯১ হাজার ৫৯৮ জন।

এই নিয়ে তৃতীয় বার ভারতে দৈনিক আক্রান্ত ৪ লাখের গণ্ডি পার হলো। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ভারতে দৈনিক মৃত্যুকেও পৌঁছে দিয়েছে ৪ হাজারের দোরগোড়ায়।

বৃহস্পতিবার (০৬ মে) দেশটিতে মৃত্যু হয়েছিল ৩ হাজার ৯৮০ জনের। শুক্রবার মারা গেছেন আরও ৩ হাজার ৯১৫ জন।

এ নিয়ে ভারতে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছে ২ লাখ ৩৪ হাজার ৮৩ জন। মোট মৃত্যুর সংখ্যায় মেক্সিকোকে পেছনে ফেলে এই মুহূর্তে বিশ্বের তৃতীয় স্থানে রয়েছে ভারত।


সম্পর্কিত বিষয়:

করোনা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top