শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


আহত ৯০

আফগানিস্তানে বোমা হামলায় নিহত ৩০


প্রকাশিত:
১ মে ২০২১ ১৬:১০

আপডেট:
১ মে ২০২১ ১৭:২৮

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের পূর্বে লোগার প্রদেশে একটি অতিথি ভবনে গাড়িবোমা হামলায় ৩০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৯০ জন। শুক্রবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে।

শনিবার (০১ মে) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ হামলার ঘটনায় তালেবানকে দায়ী করেছে। তবে এখন পর্যন্ত এ হামলার দায় কেউ শিকার করেনি।

তবে অতিথি ভবনেই কেন হামলার টার্গেট করা হলো, সে ব্যাপারে কোনো কারণ জানা যায়নি। এ ঘটনায় যুক্তরাষ্ট্র ও ন্যাটোর সৈন্যরা জড়িত কিনা তারও কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। আফগানিস্তানে অতিথি ভবনগুলোতে প্রাদেশকি সরকার অসচ্ছল, ভ্রমণকারী ও শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা করে থাকে। নিহতদের মধ্যে কয়েকজন শিক্ষার্থী রয়েছে।

বার্তাসংস্থা এপির খবরে বলা হয়েছে, অতিথি ভবনে কয়েকজন পুলিশ বাসায় ফিরতে গাড়ির জন্য অপেক্ষা করছিল। অন্যান্য রুমগুলোতে আর্থিকভাবে অসচ্ছল বেশকিছু বিশ্ববিদ্যালয়পড়ুয়া শিক্ষার্থী ছিল। তারা পরীক্ষায় অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

সংবাদমাধ্যম বিবিসি জানায়, বোমা বিস্ফোরণে অতিথি ভবনের ছাদধসে পড়ে। আশপাশের ভবনগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেকেই ধ্বংসস্তূপে চাপা পড়েছিল।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেন, আহতদের অবস্থা আশঙ্কাজনক। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ক্ষমতা দখলের পর সবচেয়ে বড় সহিংসতা দেখল আফগানিস্তান। এর মধ্যে ২০ বছর পর যুক্তরাষ্ট্র আফগানিস্তানের সঙ্গে চিরতরে যুদ্ধ শেষ করার ঘোষণা দিয়েছে। যুক্তরাষ্ট্র দেশটি থেকে সেপ্টেম্বরের মধ্যে তারা সকল সেনা প্রত্যাহার করে নিচ্ছে। শনিবার (১ মে) আড়াই থেকে সাড়ে তিন হাজার মার্কিন সেনা আফগানিস্তান ত্যাগ করবে।


সম্পর্কিত বিষয়:

পুলিশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top