সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


করোনায় একদিনে মৃত্যু ১৩ হাজার ৫৩২


প্রকাশিত:
১৫ এপ্রিল ২০২১ ১৬:৪৬

আপডেট:
১৫ এপ্রিল ২০২১ ১৮:২০

ছবি: সংগৃহীত

গোটা বিশ্বে ভয়াবহ রূপ ধারণ করেছে প্রাণঘাতী করোনাভাইরাস। এ মহামারিতে আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও।

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে মারা গেছেন ১৩ হাজার ৫১৩ জন। নতুন করে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৪ হাজার ৩১৬ জন। টিকা আবিষ্কারের পর রোখা যাচ্ছে না এ মহামারি।

আন্তর্জাতিকভাবে করোনাভাইরাসের পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুয়ায়ী, সারাবিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৮৮ লাখ ৩৩ হাজার ১২৭ জন। মৃত্যু হয়েছে ২৯ লাখ ৮৫ হাজার ৫২১ জনের। আর সুস্থ হয়েছেন ১১ কোটি ১৬ লাখ ১২ হাজার ৮৫২ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৮ হাজার ৯২ জন। শনাক্ত হয়েছে ৩ কোটি ২১ লাখ ৪৯ হাজার ২২৩ জন। আর করোনা থেকে সুস্থ হয়েছেন ২ কোটি ৪৬ লাখ ৯৬ হাজার ১৬১ জন।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এশিয়ার মধ্যে ভারত করোনায় বেশি বিপর্যস্ত। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৪০ লাখ ৭০ হাজার ৮৯০ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৩ হাজার ১৫২ জন।

এছাড়া তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ৭৭ হাজার ৫৬৪ জন। তাদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৬২ হাজার ১৮০ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ২০ লাখ ৭৪ হাজার ৭৯৮ জন।

করোনাভাইরাস শনাক্তের তালিকায় চারে রয়েছে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৫১ লাখ ৪৯ হাজার ৮৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৯৯ হাজার ৭৭৭ জন। আর সুস্থ হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ১৫২ জন।

এছাড়া রাশিয়া রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪৬ লাখ ৬৬ হাজার ২০৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪ হাজার জন।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। এখন পর্যন্ত দেশে ৭ লাখ ৩ হাজার ১৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৯ হাজার ৯৮৭ জনের। সেরে উঠেছেন ৫ লাখ ৯১ হাজার ২৯৯ জন। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে রেকর্ড ৯৬ জনে মৃত্যু হয়েছে।


সম্পর্কিত বিষয়:

করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top