বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


প্রাইম ব্যাংকের সাড়ে ১৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা


প্রকাশিত:
৩০ মে ২০২৩ ০০:৪৭

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ২৩:২৭

 ফাইল ছবি

শেয়ারহোল্ডারদের সাড়ে ১৭ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে বেসরকারি প্রতিষ্ঠান প্রাইম ব্যাংক লিমিটেড। ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত প্রাইম ব্যাংকের ২৮তম বার্ষিক সাধারণ সভায় এই ঘোষণা দেওয়া হয়। ২০২২ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ দেওয়া হবে।

সোমবার (২৯ মে) ব্যাংকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। ২০২২ সালের বার্ষিক হিসাবের ভিত্তিতে শেয়ারহোল্ডারদের জন্য এ নগদ লভ্যাংশ ঘোষণা কর হয়েছে।

রোববার (২৮ মে) বিকেলে অনুষ্ঠিত ব্যাংকের বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডার, পরিচালনা পর্ষদের সদস্য, স্বতন্ত্র পরিচালক, নিরীক্ষক, পর্যবেক্ষক ও ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচ্য সময়ে ব্যাংকটির সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮৭ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১ টাকা ৬১ পয়সা। ৩১ ডিসেম্বর ব্যাংকটির সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬ টাকা ২৬ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৫ টাকা ১৫ পয়সা।

বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন প্রাইম ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান তানজিল চৌধুরী। সভায় অন্যান্যের মধ্যে ব্যাংকের সাবেক চেয়ারম্যান আজম জে চৌধুরী, ভাইস চেয়ারম্যান মো. শাহাদাত হোসেন এবং নাজমা হক, নির্বাহী কমিটির চেয়ারম্যান ইমরান খান, অডিট কমিটির চেয়ারম্যান আনোয়ার উদ্দিন চৌধুরী এফসিএ, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাইম আহমেদ এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হাসান ও. রশীদ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন ব্যাংকের কোম্পানি সচিব তানভীর সিদ্দিকী।

২০২২ সালের জন্য ১৭.৫০ শতাংশ নগদ লভ্যাংশ পাবেন ব্যাংকটির শেয়ারহোল্ডারা। একইসঙ্গে অনুষ্ঠানে পরিচালকদের প্রতিবেদন, নিরীক্ষিত আর্থিক বিবরণ, পরিচালকদের নিয়োগ ও পুনর্নিয়োগ, বিধিবদ্ধ নিয়ম অনুযায়ী নিরীক্ষক এবং কমপ্লায়েন্স নিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top