বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


মেট্রোরেল: আগারগাঁও-মতিঝিল অংশ উদ্বোধন


প্রকাশিত:
৪ নভেম্বর ২০২৩ ১০:১৫

আপডেট:
১ মে ২০২৪ ১৯:১৬

ছবি: সংগৃহীত

শুক্রবার সাপ্তাহিক ছুটির পর শনিবার মেট্রোরেল চলাচলের কথা থাকলেও তা বন্ধ রাখা হয়েছে। ফলে আজ (৪ নভেম্বর) রাজধানীবাসী মেট্রোরেলে চলাচলের সুবিধা পাবেন না।

গত ১ নভেম্বর র‌্যাপিড ট্রানজিট লাইন-৬ (এমআরটি লাইন-৬) এর উপপ্রকল্প পরিচালক (গণসংযোগ) তরফদার মাহমুদুর রহমান স্বাক্ষারিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এমআরটি লাইন-৬ আগারগাঁও থেকে মতিঝিল অংশ পর্যন্ত উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই অনুষ্ঠান থেকে এমআরটি লাইন-৫ অর্থাৎ হেমায়েতপুর থেকে ঢাকার ভাটারা পর্যন্ত মেট্রোরেল নির্মাণ কাজের উদ্বোধনও করবেন তিনি।

উদ্বোধন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ৪ নভেম্বর মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য মেট্রোরেল কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত।

এতে আরও বলা হয়, আগামী ৫ নভেম্বর সকাল সাড়ে ৭ট থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেট্রোরেল উত্তরা-আগারগাঁও রুটে চলাচল করবে। অন্যদিকে আগারগাঁও-মতিঝিল রুটে শুধুমাত্র সকাল সাড়ে ৭টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা চলাচল করবে।

বাংলাদেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ উত্তরা থেকে আগারগাঁও অংশ গত বছরের ডিসেম্বরে চালু হয়। ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা ব্যয়ে উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটার এলিভেটেড মেট্রো লাইন নির্মাণের ফাস্ট ট্র্যাক প্রকল্প বাস্তবায়ন করছে সরকার।


সম্পর্কিত বিষয়:

#বাংলাদেশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top