বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


মেট্রোরেলে ৩১ মিনিটে উত্তরা থেকে মতিঝিল


প্রকাশিত:
১ নভেম্বর ২০২৩ ১৩:৩৫

আপডেট:
১ মে ২০২৪ ২৩:৩১

ছবি সংগৃহীত

শনিবার (৪ নভেম্বর) উদ্বোধনের পরের দিন অর্থাৎ ৫ নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত যাত্রী নিয়ে ছুটবে মেট্রোরেল। এ সময় উত্তরা থেকে মতিঝিল যেতে সময় লাগবে মাত্র ৩১ মিনিট। তবে শুরুর দিকে এই রুটে মেট্রোরেল সেবা মিলবে ৪ ঘণ্টা।

বুধবার (১ নভেম্বর) রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনে ডিএমটিসিএলের সম্মেলন কক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এম এ এন ছিদ্দিক বলেন, মতিঝিল পর্যন্ত চলাচল শুরু হওয়ার পর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সবগুলো চালু স্টেশনে দাঁড়িয়ে একটি ট্রেন মতিঝিল পৌঁছাতে সময় লাগবে মাত্র ৩১ মিনিট। আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত যাত্রা পথে ট্রেনটি শুধু ফার্মগেট, সচিবালয় ও মতিঝিল স্টেশনে থামবে। সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলাচল করা ট্রেনগুলো উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল পর্যন্ত উভয় দিকে চলাচল করবে। বেলা সাড়ে ১১টা থেকে পরবর্তী ট্রেনগুলো শুধু উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করবে। এ সময় মতিঝিল পর্যন্ত কোনো ট্রেন আর চলাচল করবে না।

ডিএমটিসিএল পরিচালক বলেন, রোববার (৫ নভেম্বর) থেকে প্রতিদিন উত্তরা উত্তর থেকে সকাল সাড়ে ৭টায় মেট্রোরেল চলাচল শুরু হবে। এটি রাত সাড়ে ৮টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে চলাচল করবে।

এছাড়া আগামী শনিবার (৪ নভেম্বর) মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে জানিয়েছে এম এ এন ছিদ্দিক। তিনি বলেন, ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগারগাঁও-মতিঝিল অংশ উদ্বোধন করবেন। তারপর দিন ৫ নভেম্বর থেকে মেট্রোরেল চলাচল করবে। মেট্রোরেলে যাতায়াতকারী যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য মেট্রোরেল কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত।


সম্পর্কিত বিষয়:

#বাংলাদেশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top