শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

Rupali Bank


নবজাতকের নাম ঠিক করে দেওয়ার পারিশ্রমিক ৭ লাখ!


প্রকাশিত:
১৮ এপ্রিল ২০২২ ২১:০৯

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৩:৩১

প্রতীকি ছবি

নবজাতকের নাম বেছে দেবেন পরিবারের বাইরের কেউ। তাও আবার পারিবারিক সংস্কৃতি ও অন্যান্য পারিপার্শ্বিক অবস্থার ওপর ভিত্তি করে।

নিউইয়র্কের বাসিন্দা টেলর এ হামফ্রে এই কাজকেই নিজের জীবিকা নির্বাহের পথ হিসেবে বেছে নিয়েছেন। সন্তানসম্ভবা ধনী দম্পতিরা তার কাছে হবু সন্তানের নামকরণ করতে আসেন। টেলরের মতে, নাম শুধু আমাদের পরিচয় বহন করে না। নামের মাধ্যমেই ফুটে আসে নিজেদের ব্যক্তিত্ব, পরিবারের সংস্কৃতি ছাড়া আরও অনেক কিছু।

৩৩ বছর বয়সী টেলর ২০১৫ সালে এ ব্যবসা শুরু করেন। প্রথমে ইন্টারনেটের মাধ্যমে তিনি তার পেশার কথা জানান। তিন বছর পর ২০১৮ সাল থেকেই টেলর তার ব্যবসা বাড়াতে থাকেন।

টেলর নাম বেছে দেওয়ার জন্য প্রতিবার পক্ষে দেড় হাজার ইউএস ডলার থেকে সর্বোচ্চ ১০ হাজার ডলার বা সাড়ে ৭ লাখ টাকার বেশি পারিশ্রমিক নেন। তিনি দম্পতিকে ফোন করে বিভিন্ন প্রশ্ন করেন এবং সেই তথ্যের ওপর নির্ভর করে তিনি নামকরণ করেন। এমন কি পারিবারিক ব্যবসার ধরনের ওপর ভিত্তি করেও টেলর নবজাতকের নামকরণ করেন।

টেলর জানান, এমন কখনও হয়নি যে তার ঠিক করে দেওয়া নাম কারও অপছন্দ হয়েছে। নামের প্রথম অংশ হিসেবে না হলেও মধ্যনাম (মিডল নেম) হিসেবে ব্যবহার করেন অনেকে।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top