বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


মাত্র ৮৫ টাকায় বাড়ি!


প্রকাশিত:
১৩ জুন ২০২০ ০৪:০০

আপডেট:
২ মে ২০২৪ ১০:৪৯

ছবি: সংগৃহীত

মাত্র ৮৫ টাকায় পাওয়া যাচ্ছে আস্ত একটা বাড়ি!‌ হ্যাঁ, ঠিকই শুনেছেন। খবরটি সত্যি। সম্পত্তি বিক্রিতে এই অবিশ্বাস্য সেল চলছে ইউরোপের দেশ ইতালিতে।

Cinquefrondi ইতালির একটি ছোট শহর। ইতালির Calabria এলাকায় ছোট্ট এই শহরটিকে সম্প্রতি করোনা মুক্ত ঘোষণা করা হয়েছে। ইতালির এই শহরটিতে একজনও করোনা আক্রান্ত নেই। তাই ‘‌অপরেশন বিউটি’‌ নামে এই প্রকল্প নিয়েছেন শহরের মেয়র। আগের চেয়ে আরও বেশি বাসিন্দা যাতে এই শহরে এসে থাকেন, সে কারণেই এখানকার এক একটি বাড়ি বিক্রি হচ্ছে মাত্র ৮৫ টাকায়!

মিশেল কোনিয়া, শহরের মেয়র জানিয়েছেন, যাতে শহরের একটি অংশ একেবারে জনশূন্য না হয়ে পড়ে, সেই কারণেই এই প্রকল্প নেওয়া হয়েছে। তিনি বলেছেন, ‘‌আমাদের শহরের একদিকে পাহাড়, অন্যদিকে দুই সমুদ্র। শহরের মধ্যে থেকে মাত্র ১৫ মিনিট গাড়িতে গেলেই সমুদ্রের দেখা মেলে। আছে একটি ছোট নদীও। সব মিলিয়ে মনোরম পরিবেশ। কিন্তু একটি জেলা একেবারে জনশূন্য হয়ে পড়ে আছে। পাহাড়ের কোলে সেইসব বাড়ি দেখভালের অভাবে ধুঁকছে। আমরা চাই সেখানে লোক এসে থাকুক।’‌

স্থানীয়রা জানিয়েছেন, সাধারণত তরুণ-তরুণী চাকরির জন্য এই ধরণের শহর ছেড়ে মূল শহরে চলে যান। তাই এখানে বেশিরভাগ বাড়িই খালি পড়ে থাকে। তাই নতুন করে শহর গড়তে চাইছে প্রশাসন।

ইতালি পৃথিবীর অন্যতম করোনা আক্রান্ত দেশ হলেও দীর্ঘসময় ধরে ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে দ্রুত উন্নতি করেছে। লকডাউনে সে দেশে উঠে গিয়েছে। পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে সীমান্ত। সূত্র- নিউজ এইটটিন।


সম্পর্কিত বিষয়:

ইতালি করোনা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top