শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

Rupali Bank


খালেদকে আইসিসির জরিমানা


প্রকাশিত:
১৩ এপ্রিল ২০২২ ০০:১২

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০২:০৭

 ছবি : সংগৃহীত

বাংলাদেশি পেসার খালেদ আহমেদকে জরিমানা করেছে আইসিসি। ম্যাচ ফির ১৫ শতাংশ কেটে রাখার পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে তাকে। আইসিসির আচরণবিধি ভঙ্গের দায়ে এই শাস্তির কবলে পড়েছেন টাইগার পেসার।

মঙ্গলবার (১২ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে আইসিসি। যেখানে বলা হয়েছে, পোর্ট এলিজাবেথে বাংলাদেশ বানাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার টেস্ট ম্যাচ চলাকালীন প্রতিপক্ষ দলের খেলোয়াড়ের দিকে বল ছুঁড়ে মারেন খালেদ।

খালেদের বিরুদ্ধে আইসিসির ‘কোড অব কন্ডাক্টের’ লেভেল-১ ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। এই কোড অব কন্ডাক্টের ২.৯ ধারা অনুযায়ী শাস্তি দেওয়া হয়েছে খালেদকে।

ম্যাচের দ্বিতীয় দিনে, প্রোটিয়াদের প্রথম ইনিংসের ৯৫তম ওভারে বল করতে আসেন খালেদ। ওই ওভারের পঞ্চম বলটি ডিফেন্স করেন ব্যাটসম্যান কাইল ভেরেনা। সেই বলটি বোলার খালেদ নিজে ফিল্ডিং করে স্ট্রাইক প্রান্তে থাকা ভেরেইনার দিকে ছুঁড়ে মারেন। বলটি ব্যাটসম্যানদের গ্লাভসে গিয়ে আঘাত করে।

খালেদ এই ঘটনায় দায় স্বীকার করে নেওয়ায় আর শুনানির প্রয়োজন হয়নি। তবে আগ্রাসী ব্যবহারের জন্য তাকে জরিমানার কবলে পড়তে হয়েছে। ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানার পাশাপাশি খালেদের নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top