শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


করোনা আক্রান্ত আরো তিন পাকিস্তানি ক্রিকেটার


প্রকাশিত:
২৩ জুন ২০২০ ১৮:১১

আপডেট:
২৪ জুন ২০২০ ০১:৪৫

ছবি: সংগৃহীত

কয়েকদিন আগেই প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। এবার এ রোগে আক্রান্ত হয়েছে দেশটির জাতীয় দলের তিন ক্রিকেটার। গতকাল সোমবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

করোনাভাইরাসে আক্রান্ত পাকিস্তানের নতুন তিন ক্রিকেটার হচ্ছেন- হায়দার আলি, হারিস রউফ ও শাদাব খান। তবে রাওয়ালপিন্ডিতে পরীক্ষা করা পর্যন্ত এ তিনজনের শরীরে এখনো কোনো উপসর্গ দেখা যায়নি। আগামী ১৪ দিন তাঁদের আইসোলেশনে থাকতে হবে।

পাকিস্তানের জাতীয় দলে খেলা এ তিন ক্রিকেটারের সঙ্গে ওয়াসিম ও উসমান শিনওয়ারিরও টেস্ট করানো হয়। আশার খবর হলো তাঁদের ফল নেগেটিভ এসেছে।

বোলিং কোচ ওয়াকার ইউনিস, অলরাউন্ডার শোয়েব মালিক ও ফিজিওথেরাপিস্ট ক্লিফ ডিকন ছাড়া বাকি খেলোয়াড় ও কোচিং স্টাফের গতকাল করোনা পরীক্ষা করানো হয়। সবার ফল জানা যেতে পারে আজ মঙ্গলবার।

এর আগে পাকিস্তান ক্রিকেটে করোনায় আক্রান্তদের মধ্যে সবচেয়ে বড় নাম ছিলেন সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। আশার খবর হলো ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন আফ্রিদি। সামাজিক যোগাযোগমাধ্যমে সুস্থ হয়ে ওঠার খবর নিজেই জানিয়েছেন এই পাকিস্তানি তারকা।

গত বুধবার নিজের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে লাইভে আফ্রিদি বলেন, 'আসসালামুআলাইকুম, আশাকরি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ্, আমিও খুব ভালো আছি। শুরুর দুই-তিন দিন আমার জন্য কঠিন ছিল। যত দিন গড়াচ্ছে, আমার শারীরিক অবস্থার ততই উন্নতি হচ্ছে। এটা নিয়ে এত চিন্তা করার কিছু নেই। যতক্ষণ না আপনি নিজে হেরে যাবেন, তার আগ পর্যন্ত কোনো রোগ আপনার কোনো ক্ষতি করতে পারবে না।’

করোনার দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়েছেন আফ্রিদি। মানুষের সেবা করতে গিয়ে নিজেই করোনায় আক্রান্ত হয়ে যান। এই কঠিন সময়ে সবার সমর্থনের জন্য কৃতজ্ঞতা জানান পাকিস্তান অলরাউন্ডার।

আফ্রিদি বলেন, ‘অনেক শুকরিয়া যে আমার রোগটা শুরুতে হয়নি। কারণ শুরুতে হলে আমি হয়তো এত জায়গায় সফর করতে পারতাম না, এত মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিতে পারতাম না। দেশ এবং দেশের বাইরে থেকে অনেক মানুষের দোয়া পাচ্ছি। ভালো লাগছে, আমি সবার কাছে কৃতজ্ঞ। আশাকরি এভাবেই আপনারা আমাকে সবসময় সমর্থন দিয়ে যাবেন।'

আফ্রিদি ছাড়াও কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন দেশটির সাবেক ক্রিকেটার তৌফিক উমর। বর্তমানে তিনি সুস্থ হয়ে উঠেছেন। তার আগে গত এপ্রিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান পাকিস্তানি ক্রিকেটার জাফর সরফরাজ।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top