সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


স্টেইনের বাড়িতে ৭ দিনে তিনবার হামলা


প্রকাশিত:
১৩ জুন ২০২০ ১৭:৩৮

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ২১:৩৩

এপ্রিল আর মে মাসে সীমিত আকারে লকডাউন চলছিল দক্ষিণ আফ্রিকায়। চলতি মাসের শুরু থেকে লেভেল থ্রি লকডাউন দিয়েছে দেশটির সরকার।

এমনিতেই দক্ষিণ আফ্রিকার অনেক শহরকে অপরাধের শহর মনে করা হয়। অভাবের সঙ্গে অপরাধের একটা সম্পর্ক তো আছেই। করোনা পরিস্থিতিতে ঝামেলা আরও বেড়েছে। দেশটিতে বেকারত্ব বেড়েছে। কাজ হারিয়ে অসহায় হয়ে পড়েছেন অনেকে। আশংকাজনকহারে বেড়েছে খুনসহ নানা অপরাধ। বৃহস্পতিবার কেপটাউনকে বিশ্বের অষ্টম অপরাধপ্রবণ শহর হিসেবে তালিকায় আনা হয়েছে ।

কেপটাউনের খুব কাছেই থাকেন দক্ষিণ আফ্রিকা দলের তারকা পেসার ডেল স্টেইন। করোনার এই সময়টায় গত শুক্রবার থেকে তিন তিনবার হামলার শিকার হয়েছে তার পরিবার।

স্টেইন তার টুইটার অ্যাকাইন্টে সবাইকে সতর্ক করে দিয়ে লিখেন, ‘শুক্রবার থেকে তিন তিনবার আমার বাড়িতে হামলা চালানো হয়েছে। গতকাল তারা আমার বন্ধুর গাড়ি ভাঙচুর করেছে। আজ রাতে আমার মা বাড়িতে একা ছিলেন। তিনি এমন হামলায় ভীষণ ভয় পেয়েছেন।’

স্টেইন মনে করছেন, করোনাভাইরাসের এই সময়টায় হতাশা থেকেই এমন অপরাধে জড়িয়ে পড়ছেন অনেকে। তিনি লিখেন, ‘করোনার কারণে স্বাভাবিকভাবেই মানুষজন হতাশার মধ্যে দিন পার করছেন। আমার মনে হয়, এই টুইট সবাইকে সাহায্য করতে পারে, সবাই যাতে নিরাপদে থাকেন।’



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top