সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


মাঠে ফিরতে মুখিয়ে আছেন মেসি


প্রকাশিত:
২৯ মে ২০২০ ১৫:২৭

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৫:৩১

ফাইল ছবি

বুন্দেসলিগা ফিরেছে মাঠে। তাতেই আশার আলো জেগেছে ইউরোপের অন্য প্রতিযোগিতা নিয়ে। ১২ জুন সম্ভাব্য তারিখ ধরে লা লিগার চলতি মৌসুম পুনরায় মাঠে ফেরাতে দৌড়ঝাঁপ চলছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এবং ইতোমধ্যে অনুশীলনে ফিরেছে ক্লাবগুলোর ফুটবলাররা। এর বাইরে নন লিওনেল মেসিও। রুটিন অনুশীলনে প্রস্তুত করে তুলছেন নিজেকে। পাশাপাশি মুখিয়ে আছেন প্রতিদ্বন্দ্বিতায় ফিরতে। মাইন্ডফুলনেস ম্যাটার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। সময় নিউজ পাঠকদের জন্য তুলে ধরা হলো মেসির সাক্ষাৎকার-

প্রশ্ন : করোনাভাইরাসে সৃষ্টি সঙ্কট কীভাবে দেখছেন?

মেসি : কেউই এটি আশা করেনি। এ মহামারি বিশ্বব্যাপী যে প্রভাব ফেলছে তা আমি কল্পনাও করতে পারি না। এরকম অনিশ্চয়তার সঙ্গে বেঁচে থাকা এবং কাজ করা কঠিন; এমন ভিন্ন এবং ব্যতিক্রম পরিস্থিতিতে। আমরা সবাই নিজেকে জিজ্ঞাসা করছিলাম যে আমরা কখন কাজে এবং প্রতিযোগিতায় ফিরে আসব। যেকোনো খেলোয়াড়ের জন্য নিয়মিত মাঠে থাকাটা অবশ্যই প্রয়োজন।

প্রশ্ন : কীভাবে মানসিক প্রস্তুতি নিচ্ছেন?
মেসি : এমন কিছু লোক আছেন যারা ভাবেন যে আমাদের খেলাধুলার মানসিক শক্তি ৪০, ৫০, ৬০%। আমি মনে করি, এটি নির্দিষ্ট স্পোর্টসম্যানের ওপর নির্ভর করে। আমি বিশ্বাস করি, এটা গুরুত্বপূর্ণ এবং পেশাদার দিক থেকে অ্যাথলেটদের মধ্যে এটি এমন একটি দিক যা প্রতিনিয়ত আরও প্রস্তুত হয়।

প্রশ্ন : অনুশীলন কেমন চলছে?
মেসি : বাসায় প্রতিদিনই অনুশীলন করার চেষ্টা করেছি আমি। তবে স্পষ্টতই ব্যক্তিগত অনুশীলন গ্রুপ অনুশীলনের মতো কিছুই নয়। খেলার ছন্দটা অনুভব করছিলাম না, তবে এটিই নতুন স্বাভাবিকতা যে আমরা বেঁচে আছি। তাই পুনরায় প্রতিদ্বন্দ্বিতা করার আগে আমাদের প্রস্তুতি রয়েছে।

প্রশ্ন : প্রতিযোগিতা (লা লিগা) ফেরার অপেক্ষায়। আপনার ভাবনা কী?
মেসি : আমরা যখন আবার খেলায় ফিরব, তখন এটা হবে একেবারে শুরু থেকে আবার শুরু করার মতো। প্রতিযোগিতামূলক খেলায় নামার আগে আমরা অনুশীলনের সুযোগ পাচ্ছি, একই সঙ্গে চোট আক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় নিজেদের সুস্থ করে তোলার সুযোগ পাচ্ছে। টেকনিক্যালি এটা একই মৌসুম, কিন্তু আমার মনে হয় সব দল এবং খেলোয়াড় অন্যরকম অভিজ্ঞতা নিতে যাচ্ছে।

প্রশ্ন : দর্শকশূন্য স্টেডিয়ামে খেলার পক্ষে আপনি?
মেসি : এটা একটা চ্যালেঞ্জ। অন্য খেলার মতো এখানেও গ্রুপ আকারে প্রস্তুতি নিতে হয়। তবে ব্যক্তিগতভাবে সবাইকে দর্শক ছাড়া মাঠে খেলার কাল্পনিক অনুশীলন করতে হবে, কারণ এটা খুব অদ্ভুত ঠেকবে। কিছুদিন আগে আমরা দর্শকশূন্য স্টেডিয়ামে একটি ম্যাচ খেলেছি এবং এটি খুবই আশ্চর্যজনক ছিল। এটা স্বাভাবিক যে, ফুটবল ফিরছে। সবকিছুর পরও এটা সেভাবেই ফিরছে যেভাবে আমরা চালিয়ে যেতাম। কেননা, বিশ্বে যা কিছু ঘটে চলেছে তা পুরোপুরিভাবে বোধগম্য।

প্রশ্ন : ভবিষ্যৎ নিয়ে আপনার ভাবনা কী?
মেসি : এ বছরে আমরা আর কী হারাতে চলেছি তা ভাবতে পারব না। তাই ভবিষ্যতের কথা ভাবাই ভালো। এর শুরুটা নিঃসন্দেহে অদ্ভুত হবে, তবে আমি সত্যিই আবার প্রতিদ্বন্দ্বিতা করতে মুখিয়ে রয়েছি।

প্রশ্ন : কোপা আমেরিকা পিছিয়ে গেছে। এটাকে কীভাবে দেখছেন?
মেসি : কোপা আমেরিকা পিছিয়ে যাওয়া হতাশাজনক, তবে যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে এ ছাড়া অন্য কোনো পথও খোলা ছিল না। এটা আমার জন্য চমৎকার একটি ইভেন্ট হত, আমি এই প্রতিযোগিতায় খেলতে উদগ্রীব ছিলাম।


সম্পর্কিত বিষয়:

মেসি ফুটবল

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top