সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সময়সূচি


প্রকাশিত:
১৭ আগস্ট ২০২১ ২০:৩০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৯:৪৪

বাংলাদেশ ক্রিকেট দল। ফাইল ছবি

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বের ম্যাচগুলোর সময়সূচি প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

মঙ্গলবার (১৭ আগষ্ট) সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই সূচি প্রকাশ করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। গ্রুপ পর্বে দুটি ভাগে ভাগ হয়ে সংক্ষিপ্ত সংস্করণের মূল পর্বের লড়াইয়ে লড়বে বাংলাদেশও।

সুপার টুয়েলভের লড়াইয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা আট দলের পাশাপাশি লড়বে গ্রুপ পর্ব থেকে আসা চার দল। বিশ্বকাপের সূচনা হবে ওমানে। ১৭ অক্টোবর স্থানীয় সময় দুপুর ২টায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে ওমান-পাপুয়ানিউগিনি। দিনের দ্বিতীয় ম্যাচে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

১৯ অক্টোবর সন্ধ্যা ৬টায় গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ লড়বে স্বাগতিক ওমানের বিপক্ষে। বাংলাদেশের তৃতীয় ম্যাচ ২১ অক্টোবর দুপুর ২টায় পাপুয়া নিউগিনির বিপক্ষে।

গ্রুপ পর্বের খেলা শেষে ২৩ অক্টোবর দুপুর ২টায় থেকে আরব আমিরাতে শুরু হবে সুপার টুয়েলভের খেলা। উদ্বোধনী ম্যাচে লড়বে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা। একই দিন সন্ধ্যা ৬টায় দুবাইতে ইংল্যান্ডের মুখোমুখি হবে ওয়েস্টইন্ডিজ। সুপার টুয়েলভের খেলা শেষ হবে ৮ নভেম্বর। সেমিফাইনাল দুটি অনুষ্ঠিত হবে ১০ ও ১২ নভেম্বর। আর ফাইনাল ১৪ নভেম্বর।

গ্রুপ পর্বের লড়াইয়ে টিকে গেলে সুপার টুয়েলভে অংশ নিতে পারবে বাংলাদেশ। গ্রুপ বি'তে তখন বাংলাদেশের সঙ্গে পড়বে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। আর গ্রুপ এ'তে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া।


সম্পর্কিত বিষয়:

বাংলাদেশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top