সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


অনির্দিষ্টকালের জন্য বিরতিতে বেন স্টোকস


প্রকাশিত:
১ আগস্ট ২০২১ ১৫:০৩

আপডেট:
৬ মে ২০২৪ ০২:২৮

ছবি-সংগৃহীত

ক্রিকেট মনস্তাত্ত্বিক খেলা। আধুনিক যুগে তাই ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যকে বেশ গুরুত্ব দেয়া হয়; বিশেষ করে ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দেশগুলোতে।

বেন স্টোকসই যেমন বিরতি চাইলেন অনির্দিষ্টকালের জন্য। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও (ইসিবি) কোনো আপত্তি না তুলে দলের সেরা এই অলরাউন্ডারের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানালো।

এতে করে ভারতের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজে স্টোকসের সেবা পাবে না ইংল্যান্ড। ইসিবি এক বিবৃতিতে জানিয়েছে, মূলত মানসিক স্বাস্থ্যকে গুরুত্ব দিতেই সরে গেছেন স্টোকস। তাছাড়া তার বাঁ হাতের আঙুলের চোটও পুরোপুরি সারেনি।

বুধবার (০৪ আগষ্ট) থেকে শুরু হবে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজটি। স্টোকস সরে যাওয়ায় বিকল্প হিসেবে সমারসেটের অলরাউন্ডার ক্রেইগ ওভারটনকে ডেকেছে ইংলিশরা।

ইংল্যান্ডের হয়ে ৭১টি টেস্ট, ১০১ ওয়ানডে আর ৩৪টি টি-টোয়েন্টি খেলেছেন স্টোকস। গত বছর অসুস্থ বাবার কাছে থাকার জন্য আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত ছুটি নিয়েছিলেন ৩০ বছর বয়সী এই অলরাউন্ডার। ডিসেম্বরে তিনি বাবাকে হারান।

স্টোকসের মানসিক ধকলের ব্যাপারটিকে খুব গুরুত্বের সঙ্গে দেখছে ইসিবি। বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস জানালেন, যতদিন লাগে তারা এই অলরাউন্ডারকে ছুটি দিতে রাজি আছেন।


সম্পর্কিত বিষয়:

ক্রিকেট

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top