সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


শান্ত-সাদমানের জোড়া শতকে ৪৭৬ রানের লিড বাংলাদেশের


প্রকাশিত:
১০ জুলাই ২০২১ ২৩:৫৮

আপডেট:
১১ জুলাই ২০২১ ০২:১৯

ছবি-সংগৃহীত

হারারেতে জোড়া শতকের দেখা পেল বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে সাদমান ইসলামের ক্যারিয়ারের প্রথম শতকের দিনে দ্বিতীয় শতক হাঁকিয়েছে নাজমুল হোসেন শান্ত। এই দুজনের ব্যাটে চড়ে রান পাহাড়ে সফরকারীরা।

আগের দিন ১৭ ওভার খেলে কোন উইকেট না হারিয়ে ৪৫ রান করেছিল বাংলাদেশ। সেখান থেকে চতুর্থ দিন শুরু করা ওপেনিং জুটি ভাঙে আরও ৪৩ রান যোগ করে। দলীয় ৮৮ রানের সময় ৯৫ বলে ৪৩ রানে আউট হন সাইফ হাসান। বাঁহাতি পেসার রিচার্ড এনগারাভার বলে গালিতে দারুণ রিফ্লেক্স ক্যাচ নেন ডিওন মায়ার্স।

চতুর্থ দিনে ঐ একবারই উদযাপনের সুযোগ পেয়েছিল জিম্বাবুয়ে। এরপর সাদমান-শান্ত জুটিতে শুধু বল করেই গেছে ব্রেন্ডন টেলরের দল। ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি পূর্ণ করে এদিন আর আক্ষেপ রাখেননি সাদমান। সপ্তম টেস্টে এসে প্রথম শতকের স্বাদ পেলেন বাঁহাতি এই ওপেনার। মিল্টন শাম্বার বলে ২ রান নিয়ে শতক পূর্ণ করেন সাদমান।

সাদমানের শুরুর দিনে দ্বিতীয় শতকের দেখা পেয়েছেন শান্ত। শ্রীলঙ্কার বিপক্ষে ১৬৩ রানের মহাকাব্যিক ইনিংসের পর জিম্বাবুয়ের মাটিতে দেখা পেলেন দ্বিতীয় শতকের। মারমুখী ভঙ্গিতে খেলা এই ইনিংসে ছিল ছয়-চারের পসরা। শতক পূর্ণ করতে হাঁকিয়েছে ৫ ছয়, স্ট্রাইক রেট রেখেছেন ১০০-এর কাছাকাছি।

শান্ত-সাদমানের জোড়া শতকের দিনে রানের পাহাড় গড়েছে বাংলাদেশ দল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৬৯ রানের লিড নিয়েছে মুমিনুল হকের দল। যেখানে চতুর্থ ইনিংসে ৩৩১ রানের বেশি কখনোই করতে পারেনি জিম্বাবুয়ে। আর ১৬২ রানের বেশি তাড়া করে জয়ের রেকর্ড তাদের নেই।


সম্পর্কিত বিষয়:

বাংলাদেশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top